বিশ্বকাপ বাছাইয়ের জন্য সুপারলিগ চালু করল আইসিসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০২০, ১৫:৪৫ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ১৫:৩১

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের দল বাছাইয়ের অংশ হিসেবে বিশ্বকাপ সুপার লিগ চালু করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আসন্ন ইংল্যান্ড-আয়ারল্যান্ড দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ দিয়েই এই সুপার লিগ শুরু হচ্ছে।

সোমবার (২৭ জুলাই) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। ৩০ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। এই সিরিজ দিয়েই যাত্রা শুরু করবে বিশ্বকাপ সুপার লিগ।

বিশ্বকাপ সুপার লিগের কাজ মূলত পরবর্তী বিশ্বকাপের সাতটি অংশগ্রহণকারী দল চূড়ান্ত করা। আইসিসির সদস্যপদধারী ১২টি দলের সাথে সর্বশেষ বিশ্ব ক্রিকেট সিুপার লিগের (২০১৫-১৭) চ্যাম্পিয়ন নেদারল্যান্ড এবারের সুপার লিগে অংশ নেবে। মোট ১৩ দলের লড়াই থেকে শীর্ষ ৭টি দল ২০২৩ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে। বাকি দলগুলোকে খেলতে হবে বাছাইপর্ব।

বিশ্বকাপ সুপার লিগের অধীনে প্রতিটি দল মোট ৮টি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে, যার চারটি হোম সিরিজ ও চারটি অ্যাওয়ে সিরিজ। ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে সুপার লিগ শুরু হওয়ায় মূলত এই সিরিজ দিয়েই আগামূী বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে আইসিসি। ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান ও আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি সুপার লিগ দিয়ে খেলায় ফেরার ব্যাপারে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

(ঢাকাটাইমস/২৭ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :