প্রথমবার সিনেমায় গান লিখলেন এসপি লালন

প্রকাশ | ২৭ জুলাই ২০২০, ১৬:২০

বিনোদন প্রতিবেদক

প্রথমবারের মতো সিনেমার জন্য গান লিখলেন বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা (পুলিশ সুপার) দেওয়ান লালন আহমেদ। দুটি সিনেমায় শোনা যাবে তার লেখা দুটি গান। এর একটি হচ্ছে অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘আমার মা’। সেখানে ‘মা’ শিরোনামে একটি গান লিখেছেন দেওয়ান লালন। গানটি গেয়েছেন ও সুর করেছেন রাশেদুল ইসলাম।

ভিন্নধর্মী উপস্থাপনার মাধ্যমে আলোড়ন সৃষ্টি করা শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় ‘আমার মা’ ছবিটির প্রধান দুটি চরিত্রে দেখা যাবে আরেক পুলিশ কর্মকর্তা কাম অভিনেতা ডিএ তায়েব এবং চিত্রনায়িকা মাহিয়া মাহিকে।

অন্যটি হচ্ছে রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এই ছবির জন্য ‘সারেং ছাড়া গাড়ি চলে’ শিরোনামে একটি গান লিখেছেন এসপি দেওয়ান লালন। গানটি গেয়েছেন ও সুর করেছেন চিরকুট ব্যান্ডের ইমন চৌধুরী। মুহাম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পরীমনি।

‘আমার মা’ ছবির জন্য লেখা দেওয়ান লালনের ‘মা’ গানটি ইতোমধ্যে ইউটিউবে প্রকাশ পেয়েছে। মাকে নিয়ে লেখা গানটি দর্শক-শ্রোতাদের বেশ প্রশংসাও কুড়িয়েছে। গানটির চিত্রায়নে অংশ নিয়েছেন ছবির নায়ক ও পুলিশ অফিসার ডি এ তায়েব, চিত্রনায়িকা মাহিয়া মাহি, মা চরিত্রে অভিনয় করা আনোয়ারা, এবং শিশুশিল্পী টুনটুনি।

প্রথমবার সিনেমায় গান লেখা প্রসঙ্গে এসপি লালন বলেন, ‘সিনেমার জন্য গান লেখার আনন্দটা অন্যরকম। এখন পর্যন্ত অনেক গান লিখলেও প্রথমবার সিনেমার জন্য লিখলাম। দুটি গানই বেশ শ্রুতিমধুর হয়েছে। দুটি গান একেবারেই দুই ধাঁচের। আশা করছি, দর্শক-শ্রোতারা গান দুটি পছন্দ করবেন।’

পেশাগত কাজের পাশাপাশি বহুদিন ধরেই গান লিখছেন এসপি দেওয়ান লালন। গীতিকার হিসেবে তিনি বেশ পরিচিতও। এ পর্যন্ত প্রায় তিন শতাধিক গান লিখেছেন। চলতি বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তিনি ‘শতবর্ষে বঙ্গবন্ধু বিশ্ববন্ধু’, ‘পাখিরা কাঁদে গাছেরা কাঁদে’, ‘শেখ সাহেব’ এবং ‘বঙ্গবন্ধু’ শিরোনামে চারটি গান লেখেন।

ঢাকাটাইমস/২৭জুলাই/এএইচ