বেনাপোল-যশোর মহাসড়ক ছয় লেন করার দাবি

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ২০:১৪

বেনাপোল-যশোর এশিয়ান মহাসড়ক ছয় লেন করন, সড়কের ঝুঁকিপুর্ণ গাছ কেটে নতুন গাছ রোপণ, নির্মাণাধীন সড়কের কাজ দ্রুত শেষ করাসহ চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন।

সোমবার দুপুরে সংগঠনের মিলনায়তনে সংবাদ সম্মেলন করে চার দফা দাবি তুলে ধরেন সংগঠনের সভাপতি মফিজুর রহমান সজন।

সংবাদ সম্মেলনে বলা হয়, দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারতে সঙ্গে দিন দিন বৃদ্ধি পাচ্ছে আমদানি-রপ্তানি বাণিজ্য। তাতে গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি ছয় লেন করা না হলে আমদানি রপ্তানি বাণিজ্যে প্রতিবন্ধকতা সৃস্টি হচ্ছে। অবিলম্বে বেনাপোল যশোর মহাসড়কের পাশে ২০০ বছরের ঝুকিপূর্ণ গাছ কেটে ফেলা প্রয়োজন। এ সড়কের পাশে অধিকাংশ গাছের মেয়াদ নেই, শিকড় নস্ট হয়ে বা ডালপালা সড়কের ওপর ঝুঁকে থাকায় বাধাগ্রস্থ হচ্ছে বন্দর থেকে পণ্য পরিবহনে।

তাছাড়া এ মহাসড়কের নির্মাণ কাজ নির্ধারিত সময় মেনে করা হচ্ছে না বলে অভিযোগ করা হয়। বন্দরে বাইপাস সড়ক প্রশস্তকরণ, বেনাপোলে ৫০ শয্যা বিশিস্ট একটি হাসপাতাল নির্মাণ করার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহ সভাপতি নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন মিলন, কাস্টমস বিষয়ক সম্পাদক ও বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান, মেহেদী হাসান, আলমগীর সিদ্দিকী, আাব্দুল লতিফ ও সাজজদুল ইসলাম সৌরভ।

(ঢাকাটাইমস/২৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :