মানবতার কল্যাণে ‘যমুনা ফাউন্ডেশন’র যাত্রা শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২০, ১৭:১০

‘আর্ত মানবতার সেবায় আমরা অঙ্গীকারবদ্ধ’ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘যমুনা ফাউন্ডেশন’র যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের মুক্তিযোদ্ধা সংসদ ভবনের উৎসব কমিউনিটি সেন্টারে এর উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত মুন্না।

উদ্বোধনী অনুষ্ঠানে বীরাঙ্গনাদের হাতে ঈদ উপহারসামগ্রী এবং করোনা ও বন্যায় অসহায় একশ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

যমুনা ফাউন্ডেশনের আহ্বায়ক ও প্রধান উদ্যোক্তা সুজন দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক প্রমুখ। এছাড়া স্বাগত বক্তব্য দেন যমুনা ফাউন্ডেশনের সদস্য সচিব সাংবাদিক ইউসুফ দেওয়ান রাজু।

এসময় হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, ‘যমুনাপাড়ের মানুষের আস্থা ও ভরসার নতুন এক ঠিকানা 'যমুনা ফাউন্ডেশন’র মানবিক কাজের এই মহান উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। তরুণ প্রজন্মের এ সংগঠনটি মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করবে। তরুণদের হাতেই আগামীর বাংলাদেশ। বীরাঙ্গনাদের ঈদ উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে যমুনা ফাউন্ডেশনের এই নবযাত্রায় আমি সবসময় তরুণ প্রজন্মের এই স্বেচ্ছাসেবক কর্মীদের পাশে থাকব।’

ফাউন্ডেশনের আহ্বায়ক সুজন দেব ও সদস্য সচিব ইফসুফ দেওয়ান রাজু তাদের বক্তব্যে ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, ‘যমুনার সঙ্গে লড়াই করে সিরাজগঞ্জের মানুষ টিকে আছে তাই ফাউন্ডেশনের নামকরণ করা হয়েছে যমুনা। একদল যুবকদের সমন্বয়ে গঠিত এ ফাউন্ডেশনের মাধ্যমে দুস্থ-অসহায় ও সুবিধা বঞ্চিতদের সহযোগীতা, দরিদ্র এতিমদের শিক্ষা ও স্বাস্থ্যের মান উন্নয়ন, অবহেলিত নারীদের সহায়তা, সার্মথ্যহীন বিবাহযোগ্য কন্যাদের বিবাহের ব্যবস্থা, যৌতুক প্রথা রোধ করা, নির্যাতিত নারীদের আইনি সহায়তা, বৃক্ষরোপণ ও পরিচর্যার মাধ্যমে রাস্তার সুরক্ষা, মাদক/বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা ও যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও সংকট মোকাবিলায় অসহায়দের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওযা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- যমুনা ফাউন্ডেশনের যুগ্ম-আহ্বায়ক জিয়াউর রহমান জিয়া মুন্সি, মাহমুদুল হাসান শশী, ইমতিয়াজ আহমেদ মিল্লাত, ইসতিয়াক আহমেদ তমাল, সদস্য আলাউদ্দিন আহমেদ শাকিল, আব্দুস সোবাহানসহ সংগঠনের অন্যান্য সদস্য।

(ঢাকাটাইমস/২৮জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :