ফ্রান্সের স্টেডিয়ামে ক্রমান্বয়ে বাড়ানো হবে দর্শক সংখ্যা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২০, ১৯:২৭

ইউরোপের প্রথম কোনো শীর্ষ স্থানীয় ফুটবল জাতি হিসেবে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দিল ফ্রান্স। মঙ্গলবার ফরাসি সরকারের দেয়া ঘোষণায় বলা হয়, আগস্টের শেষভাগ পর্যন্ত স্টেডিয়ামে প্রবেশ করা দর্শক সংখ্যা ৫ হাজারের মধ্যে সীমিত রাখতে হবে। তবে বাড়তি হিসেবে ছাড় পাবেন স্থানীয় কর্মকর্তারা।

এক বিজ্ঞপ্তিতে দেশটির ক্রীড়া মন্ত্রণালয় জানায়, স্টেডিয়ামের ধারণক্ষমতার ভিত্তিতে সাধারণ ও স্থানীয় স্বাস্থ্যগত পরিস্থিতির ভিত্তিতে এই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। করোনার কারণে আরোপিত জরুরি অবস্থা গত ১১ জুলাই প্রত্যাহারের পর ৫ হাজার দর্শকের এই সীমানা নির্ধারণ করা হয়েছে। তবে শুক্রবার স্তাদে ডি ফ্রান্সে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও সেন্ট এতিয়েনের মধ্যকার ফ্রেঞ্চ কাপের ফাইনালে দর্শক সংখ্যা ছিল ২ হাজার ৮০০।

তবে অর্থ উপার্জনের জন্য ক্লাবগুলো আশা করছিল ধীরে ধীরে এটি আরো শিথিল হবে। কিন্তু দেশে করোনা সংক্রমণ বাড়ার আশংকায় সরকার সেটি প্রত্যাখ্যান করেছে। তবে পরিস্থিতি বিবেচনায় স্থানীয় প্রশাসন ৫ হাজারের বেশি দর্শক প্রবেশের অনুমতি দিতে পারবে। অবশ্য মাঠে সব দর্শককেই মাস্ক পরতে হবে, আসন গ্রহণে দূরত্ব বজায় রাখতে হবে এবং ১০ জনের বেশি দলবদ্ধ হয়ে থাকতে পারবে না। গ্রুপ সদস্যদের মধ্যেও অন্তত এক সিটের ব্যবধান রক্ষা করতে হবে।

(ঢাকাটাইমস/২৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :