গাজীপুরে পোশাক কারখানায় বিক্ষোভ, সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২০, ১৪:৪২

গাজীপুরের সালনা এলাকায় অক্সফোর্ড শার্ট লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। এ সময় উত্তেজিত শ্রমিকরা বিক্ষোভ, ভাঙচুর ও ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জিএমপি সদর থানার ওসি আলমগীর হোসেন ভূইয়া বলেন, সালনা এলাকায় অক্সফোর্ড শার্ট লিমিটেড কারখানার প্রায় দেড় হাজার শ্রমিক কাজ করেন। এসব শ্রমিকদের ঈদের বেতন ও বোনাস বুধবার সকালে দেয়ার ঘোষণা দেয় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু সকালে শ্রমিকরা কাজে যোগদান করে জানতে পারেন, তাদের বেতন বিকাল ৫টায় দেয়া হবে। এই কারণে কারখানার কতিপয় শ্রমিক উত্তেজিত হয়ে আন্দোলনে নামেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় ভাঙচুর করে এবং বিক্ষোভ মিছিল করে ঢাকা ময়মসিংহ মহাসড়কে এসে অবস্থান নেন।

তিনি বলেন, শ্রমিকদের অবরোধ ও আন্দোলনের কারণে আধঘণ্টার বেশি ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দেয়। পরে কারখানা মালিক ও শ্রমিকদের সঙ্গে বৈঠক করে বিষয়টি নিষ্পত্তি করা হয়। বর্তমানে কারখানা এলাকার পরিবেশ শান্ত রয়েছে। কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :