চুয়াডাঙ্গা পৌর কর্মচারীদের সঙ্গে আ.লীগ নেতাকর্মীদের হাতাহাতি

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৭:০৯ | প্রকাশিত : ২৯ জুলাই ২০২০, ১৭:০১

ভিজিএফের চাল বিতরণকে কেন্দ্র করে চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাথে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতাহাতি ও মারপিটের ঘটনায় দুই গ্রুপ পাল্টাপাল্টি বিক্ষোভ-মানববন্ধন পালন করেছে। বুধবার দুপুরে চুয়াডাঙ্গা পৌরসভার সামনে এ কর্মসূচি পালিত হয়। ঘটনার পর থেকেই শহরে দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চুয়াডাঙ্গা পৌরসভা সূত্র জানায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টার দিকে পৌরসভা চত্বরে দুস্থ, অসহায় ও ছিন্নমুল মানুষের মাঝে চাল বিতরণ করছিলেন পৌর কর্মকর্তা কর্মচারীরা। চাল বিতরণে অনিয়মের অভিযোগ এনে স্থানীয় সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংঠনের নেতাকর্মীরা পৌরসভায় পৌঁছান। এসময় নেতাকর্মীদের সাথে পৌর কর্মকর্তা-কর্মচারীদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। লাঞ্ছিত হন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জানিফ। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় তাৎক্ষাণিক সংবাদ সম্মেলনের আয়োজন করে পৌর পরিষদ।

সম্মেলনে জানানো হয়, ভিজিএফের চাল বিতরণে স্থানীয় সাংসদের প্রতিনিধি পৌরসভার বরাদ্দ অর্ধেক পরিমাণ চাল দাবি করেন। চাল দিতে অস্বীকৃতি জানানো হলে ক্ষুব্ধ হয়ে সাংসদের উপস্থিতিতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মারপিট করা হয়। সংবাদ সম্মেলনে সিসি ক্যামেরায় ধারণ মারপিটের কিছু ভিডিও চিত্র সাংবাদিকদের দেখানো হয়।

এদিকে রাত ৯টায় এক ভিডিও বার্তায় স্থানীয় পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়, চাল বিতরণে অনিয়মের অভিযোগ পেয়ে কাজ প্রত্যক্ষ করতে যাওয়া হয়। এসময় পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরীর লোকজনের হাতে আওয়ামী লীগের দুইটি ওয়ার্ড সভাপতি লাঞ্ছিত হন। খবর পেয়ে স্থানীয় সাংসদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে মঙ্গলবারের উদ্ভুত ঘটনার প্রতিবাদে দু পক্ষই পাল্টাপাল্টি বিক্ষোভ-মানববন্ধন পালন করে। বুধবার দুপুরে পৌরসভার সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় গোটা শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শহরের একাধিক স্থানে সাংসদ ও পৌর মেয়রের সমর্থকরা অবস্থান নিলে শহরে দাঙ্গা পুলিশ মোতয়েন করা হয়।

চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন অভিযোগ আনেন, গরিবের জন্য বরাদ্দ চাল পৌর মেয়র ও তার পক্ষের লোকজন লুটপাট করছে। এ বিষয়ে অভিযোগ পেয়ে স্থানীয় সাংসদের দুই প্রতিনিধি পৌরসভায় গেলে তাদের মারধর করে আটকে রাখা হয়। খবর পেয়ে স্থানীয় সাংসদ সোলাইমান হক জোয়ার্দ্দার ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে, একই স্থানে পৌর পরিষদের আয়োজনে পাল্টা মানববন্ধনে অংশ নিয়ে মেয়র ওবায়দুর রহমান চৌধুরী অভিযোগ তুলে বলেন, গরিব দুস্থ ও অসহায় মানুষদের জন্য পৌরসভার বরাদ্দ ভিজিএফের চালের অর্ধেক দাবি করেন স্থানীয় সাংসদের মনোনীত দুই প্রতিনিধি। চাল দিতে অপারগতা প্রকাশ করলে সাংসদের নেতৃত্বে পৌর কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীদের লাঞ্ছিত করা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় পৌর পরিষদের পক্ষ থেকে।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ খান জানান, পরিস্থিতি আমাদের নিজেদের নিয়ন্ত্রণে রয়েছে। অপীতিকর ঘটনা এড়াতে শহরের বেশ কয়েকটি স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :