পাসপোর্টের নতুন ডিজি আইয়ুব চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০২০, ২০:৩৮ | প্রকাশিত : ২৯ জুলাই ২০২০, ১৯:১৯

বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী। তিনি মেজর জেনারেল সাকিল আহমেদের স্থলাভিষিক্ত হলেন।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত ১১টি পৃথক প্রজ্ঞাপনে একাধিক কর্মকর্তাদের প্রেষণে নিয়োগ দেওয়া হয়। আবার অনেককে তাদের আগের জায়গায় প্রত্যর্পণ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় নতুন পাসপোর্টের ডিজিকে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে ন্যস্ত করেছে। একই আদেশে মেজর জেনারেল সাকিল আহমেদকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তনের জন্য তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করতে বলা হয়েছে।

একই দিন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব পেয়েছেন মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। এছাড়া বাংলাদেশে চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে মেজর জেনারেল মো. জহিরুল ইসলামকে দায়িত্ব দিয়েছে সরকার।

এছাড়া, বাংলাদেশ নৌবাহিনীর কমডোর আবু সাঈদ মোহাম্মদ আফজালুল হককে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার অ্যান্ড মেরিন) প্রেষণে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর সিআরএস (জি) মো. আতিকুর রহমানকে চট্টগ্রামের বাংলাদেশ মেরিন একাডেমির বেতার প্রশিক্ষক সিগন্যাল হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম মৎস্য ব্যবস্থাপনা ইউনিটের দ্বিতীয় প্রকৌশলী লে. সামওয়েল আহমেদ খান অদিতকে বাংলাদেশ নৌবাহিনীতে প্রত্যাবর্তন করা হয়েছে। আর বাংলাদেশ নৌবাহিনীর লে. খায়রুল এনাম মো. আরিফ জামিলকে মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম মৎস্য ইউনিটের দ্বিতীয় প্রকৌশলী গবেষণা ও জরিপ হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়।

পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত পুলিশ সুপার (ইমিগ্রেশন) হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত মুহাম্মদ ইসমাইল হুসাইনকে মিশরের কায়রোয় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) হিসেবে নিয়োগ দিয়ে তার চাকরি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমস) নেটওর্য়াক অ্যাডমিনিস্টেটর লে. কমান্ডার সজিব জমাদ্দারকে বাংলাদেশ নৌবাহিনীতে প্রত্যাবর্তন করে তার চাকরি স্বশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যপর্ণ করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (ইঞ্জিনিয়ার্স) মো. জাকিরুল করিমকে বাংলাদেশ জরিপ অধিদপ্তরে উপপরিচালক (জরিপ) পদে প্রেষণে নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপ) কর্ড টু রেজিস্ট্রার মেজর শিহাব উদ্দিন শোয়াইবকে বাংলাদেশ সেনাবাহিনীতে ফিরিয়ে এনে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যপর্ণ করা হয়েছে। আর বাংলাদেশ সেনাবাহিনীর মেজর সরওয়ারকে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপ) কর্ড টু রেজিস্ট্রার হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :