ঈদে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম ছয় দিন বন্ধ

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২০, ১৩:৩৫

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার থেকে আগামী মঙ্গলবার টানা ছয়দিন বন্ধ থাকবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম। আগামী ৫ আগস্ট বুধবার থেকে এই স্থলবন্দরে আবারও আমদানি-রপ্তানি শুরু হবে। পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

স্থলবন্দর সূত্র জানায়, করোনা সংকটের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে এই বন্দর দিয়ে সীমিত পরিসরে ভারত থেকে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানি করা হচ্ছে। ভারতের পশ্চিমবঙ্গের নর্থ বেঙ্গল এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড, ইজারাদার প্রতিষ্ঠান এটিআই লিমিটেড, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও শ্রমিক সংগঠনগুলোর যৌথ মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানি অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, দেশের অর্থনীতিতে এই স্থলবন্দরের ভূমিকা উল্লেখযোগ্য। এজন্য করোনা সংকটেও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই স্থলবন্দরের কার্যক্রম চালু আছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে ছয়দিন বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :