শখের বাইক চুরি থেকে রক্ষা

আর জে সাদিক
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২০, ১৭:৩০

আজ আমার শখের বাইক চুরি হওয়া থেকে রক্ষা পেলাম। প্রথমেই মহান সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা।

আজ অফিসে আসার সময় মিরপুর ২ নং স্টেডিয়ামের অপজিটে বাইক লক করে। রিচম্যান এ ঢুকেছিলাম ঈদের পাঞ্জাবি কেনার জন্য। কাজ শেষ করে গিয়ে দেখি বাইক স্টার্ট নিচ্ছেনা। সেলফ, কিক এবং হর্ন কোনোটাই কাজ করছেনা। যেখানে প্রথম অথবা দ্বিতীয় কিকেই বাইক স্টার্ট নিয়ে নেয়। আর হ্যান্ডেলটাও কেমন জানি বসানো আছে।

প্রথমে ভেবেছিলাম কেও হয়তো অসাবধানতাবশত বাইক ফেলে দিয়েছিলো পরে সে হয়তো উঠিয়ে রেখেছে। অনেকক্ষণ চেষ্টার পরেও না পেরে সার্ভিসিং সেন্টারে নিয়ে যাওয়ার পর মিস্ত্রি আমাকে দেখালো হ্যান্ডেল লক ভেতর থেকে ভাঙ্গা। তারগুলো ডিসকানেক্ট করা আছে। এই কারণে স্টার্ট নিচ্ছিলনা তারমানে, আর কিছুক্ষণ দেরি হলে আমার সর্বনাশ এর পাল্লা ভারী হয়ে যেত। পরে পুরো লক সেট কিনে নতুন করে সেটআপ দিলাম।

ভাবেন- বাইকের হ্যান্ডেল লক করা, বাইকে সিকিউরিটি অ্যালার্ম লাগানো, সামনের চাকাতে আরেকটি লক লাগানো ছিলো তারপরেও চোরদের কি সাহস!

মহান আল্লাহর অশেষ কৃপায় এ যাত্রা রক্ষা পেলাম কিন্তু সবাইকে বলছি খুব সাবধানে থাকবেন। কারণ করোনার এই কঠিন সময়ে দুর্বৃত্তরা ভীষণভাবে বেপরোয়া হয়ে উঠেছে।

আর বিশেষ করে ঈদের এই সময় যারা গ্রামের বাড়িতে ঈদ করতে যাচ্ছেন তারা নিজেদের রুমের জানালাগুলো, ঘরে ডাবল তালা ভালোমত লাগিয়ে যাবেন। আর দারোয়ান যেন অপরিচিত কাওকে বিল্ডিংএ ঢুকতে না দেয় সেই ব্যাপারে তাকে লক্ষ্য রাখতে বলবেন।

মহান আল্লাহ্‌ পাক সবাইকে হেফাজতে রাখুক। সবার ঈদ হোক নিরাপদ ও নির্বিঘ্ন।

লেখক: গণমাধ্যমকর্মী

ঢাকাটাইমস/৩০জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :