ছয়বার পরীক্ষার পর করোনা ‘নেগেটিভ’ হারিস রউফ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০২০, ১১:৩১ | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ১১:২৮

অবশেষে করোনামুক্ত হলেন পাকিস্তানের হারিস রউফ। প্রায় মাসখানেক আগে প্রথম করোনা পজিটিভ হয়েছিলেন তিনি। এরপর জুলাইয়ের ২০ তারিখ পর্যন্ত ছয়বার করোনা পরীক্ষা করা হয় তার, যার মাঝে পাঁচবারই করোনা পজিটিভ আসে রউফের। তবে অবশেষে গত সোমবার এবং বুধবার দুই দফা তার করোনা পরীক্ষা করা হলে দুইবারই নেগেটিভ আসে। ফলে এখন দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি, শীঘ্রই ইংল্যান্ডে যাওয়ার জন্য বিমানে চড়বেন বলেও এক বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিকে রউফের বারবার করোনা পজিটিভ আসায় কোচ মিসবাহ-উল-হক পেসার মোহাম্মদ আমিরকে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে ডেকেছিলেন। দুইবার নেগেটিভ টেস্ট আসার পর গত ২৪ জুলাই ইংল্যান্ডে গিয়েছেন আমির। এর আগে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন আমির, তার সন্তানের জন্মের উপলক্ষ্যে। তবে এ মাসের শুরুতেই সন্তান জন্ম নেওয়ায় এখন এ সফরে যেতে পারবেন তিনি।

দুইবার টেস্টে নেগেটিভ আসার খবর টুইট করে জানিয়েছেন রউফ নিজেও, ‘করোনার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের সময় আল্লাহর অশেষ করুণার জন্য তাকে ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারব না। আলহামদুলিল্লাহ্‌, টেস্টে নেগেটিভ এসেছে। আমি একদম ভালো আছি। সবার দোয়া এবং শুভকামনার জন্য ধন্যবাদ।’

এতদিন ধরে আক্রান্ত থাকলেও কোনোরকমের উপসর্গ ছিল না রউফের।

জুনের শেষ সপ্তাহে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার আগে রউফসহ আরও ৯ পাকিস্তানি ক্রিকেটার করোনায় আক্রান্ত হন। ২৮ জুন করোনা নেগেটিভ ১৮ খেলোয়াড় এবং স্টাফরা ইংল্যান্ডে পাড়ি জমান। সীমিত ওভারের সিরিজের জন্য দলে সুযোগ পেয়েছিলেন রউফ, যদিও তিনি টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। তবে বারবার করোনা পজিটিভ আসায় সময়মত ইংল্যান্ডে পৌঁছাতে পারেননি তিনি।

ইংল্যান্ড সিরিজের জন্য এরই মধ্যে ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে পাকিস্তান। আর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ আগস্ট থেকে। সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে তারা।

(ঢাকাটাইমস/৩১ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :