দেশজুড়ে মডেল গ্রুপের মানবিক উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ১৬:২৬

দেশের বিভিন্ন জেলার পাশাপাশি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঁচামারা ইউনিয়নের বানভাসী হতদরিদ্র মানুষের জন্য আবারও মানবিক সহযোগিতার হাত বাড়িয়েছে মডেল গ্রুপ।

শুক্রবার বাঁচামারা ইউনিয়ন পরিষদ ভবনে ইউপি চেয়ারম্যান ম. আব্দুল লতিফের সভাপতিত্বে মডেল গ্রুপের সহায়তায় শুভেচ্ছা উপহার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপরের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী ও মডেল গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর শামসুল হক রিপন। এই আয়োজনের মধ্য দিয়ে ইউনিয়নের একহাজার পরিবারের কাছে মানবিক সহযোগিতা পৌঁছে দেয় মডেল গ্রুপ।

বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই দেশের শীর্ষ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান মডেল গ্রুপ নানামুখী সেবামূলক কার্যক্রম গ্রহণ করেছে। ‘দেশ বাঁচাও, নারায়ণগঞ্জ বাঁচাও’ শ্লোগানকে ধারণ করে নারায়ণগঞ্জকে কেন্দ্র করে মডেল গ্রুপ প্রায় ছয় কোটি টাকা সমমূল্যের সহায়তা কর্মসূচি গ্রহণ করে।

এছাড়া ১ হাজার ৭৫০ জন বীর মুক্তিযোদ্ধার হাতে ঈদ উপহার তুলে দেয়া, করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালুসহ নানা কাজের মধ্য দিয়ে মডেল গ্রুপ ইতিমধ্যে দেশজুড়ে ব্যাপক প্রশংসা অর্জন করেছে।

করোনা মোকাবেলায় মানবিক কর্মসূচিকে নারায়ণগঞ্জ জেলার গণ্ডি ছাড়িয়ে সারাদেশে বিস্তৃত করার ধারাবাহিকতায় মডেল গ্রুপ ময়মনসিংহ জেলার একহাজার পরিবারকে খাদ্য সহায়তার পর গত ১০ জুলাই মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌসসহ স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে মানিকগঞ্জে নদীভাঙন পীড়িত জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করে।

তিন দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে জেলার শিবালয়, ঘিওর, দৌলতপুর, হরিরামপুর ও মানিকগঞ্জ সদর- এই পাঁচটি উপজেলায় নদী ভাঙনের শিকার হতদরিদ্র একহাজার তিনশত পরিবারকে জরুরী খাদ্য সহায়তা সরবরাহ করা হয়।

কোভিড-১৯ মোকাবেলায় সরকারের উদ্যোগের পাশাপাশি আঞ্চলিক সচেতনতা ও প্রতিরক্ষা বলয় সৃষ্টির কোনো বিকল্প নেই বলে মনে করে মডেল গ্রুপ। নারায়ণগঞ্জসহ দেশের সকল জেলায় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, সক্ষম প্রতিষ্ঠান সমূহ ও সচেতন জন গোষ্ঠীর সম্মিলিত প্রয়াসের মাধ্যমে এই বিপর্যয় মোকাবেলা সম্ভব। সম্ভবসম্মিলিত প্রয়াসের মাধ্যমে এই ক্রান্তিকাল অতিক্রম করে স্বাভাবিক দিন ফিরিয়ে নেয়া।

ঢাকাটাইমস/৩১জুলাই/আরএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা সিন্ডিকেট নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা: ক্যাব চট্টগ্রাম

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ব্যাংক এশিয়ার চুক্তি স্বাক্ষর

নিজ নেতৃত্বগুণে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্ববরেণ্য নেতা: ড. মশিউর রহমান

ওয়ালটন ফ্রিজ কিনে ৩২তম মিলিয়নিয়ার হলেন কুমিল্লার ভ্যানচালক হুমায়ুন 

এবার মিরপুরে ৫৯৫ টাকায় গরুর মাংস

আয়ারল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দেবে বাংলাদেশ: সালমান এফ রহমান

বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের মধ্যে ক্রেডিট গ্যারান্টি বিষয়ে চুক্তি

এনসিসি ব্যাংক পিএলসি. এবং একপে এর মধ্যে ক্যাশ ম্যানেজমেন্ট বিষয়ক চুক্তি 

নগদ লেনদেনে এবার জমি জেতার সুযোগ

মার্কেন্টাইল ব্যাংকে আর্থিক সাক্ষরতা দিবস উদযাপন

এই বিভাগের সব খবর

শিরোনাম :