নরসিংদীতে ছিন্নমূল পথশিশুরা পেলো ঈদের জামা

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ১৬:৫৯

নরসিংদীতে ঈদ উপলক্ষে ছিন্নমূল পথশিশুদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করেছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। শুক্রবার সকালে জেলা প্রশাসকের পক্ষে উপস্থিত থেকে বাঁধনহারা থিয়েটার স্কুলে ৫৮ জন পথশিশুর মাঝে এসব উপহার বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার।

জেলা প্রশাসকের ব্যক্তিগত অর্থায়নে তার পক্ষে এসব উপহার বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার। এসময় সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শাহরুখ খান, স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত নরসিংদীর সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাসেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এসব পথশিশুদের শিক্ষা প্রতিষ্ঠানমুখী করতে সহায়তা করা হবে বলে জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার।

পথশিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত নরসিংদীর সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, এসব পথশিশু নরসিংদী রেলওয়ে স্টেশন, শহরের ফুটপাত, রাস্তাঘাট ও নরসিংদী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ভিক্ষাবৃত্তি করতো। পরে তাদের মধ্যে সংগঠনের উদ্যোগে ১৭ জনকে স্কুলে ভর্তি করানো হয়। এরাসহ অন্যান্যরা ভিক্ষাবৃত্তি ছেড়ে শহরের পথচারী ও ট্রেনের যাত্রীদের নিকট ফুল, বাদাম, পানি, চিপস ও মাস্ক বিক্রি করে উপার্জন করার চেষ্টা করছে।

আলোকিত নরসিংদীর পক্ষ থেকে আট বছর ধরে তাদের বিভিন্ন উৎসবে পোশাক বিতরণ ও ভালো খাবার দেয়াসহ স্কুলমুখী করার চেষ্টা চালানো হচ্ছে। খোঁজ পেয়ে এ বছর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ঈদ শুভেচ্ছা উপহার হিসেবে ৫৮ জন পথশিশুদের মাঝে নতুন জামা ও জুতা বিতরণ করেন। এছাড়াও করোনা পরিস্থিতিতে পথশিশুদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :