নতুন সিইউও পেল কুবি বিএনসিসি প্লাটুন

প্রকাশ | ৩১ জুলাই ২০২০, ১৯:৩৯

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুনের নতুন ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) দায়িত্ব পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মাহমুদুল হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (একাদশ আবর্তন) শিক্ষার্থী।

মাহমুদুল হাসান কুবি প্লাটুনের ৬ষ্ঠ ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণের আগে গত বছরের ৫ আগস্ট থেকে এই পদে ছিলেন বিশ্ববিদ্যালয়টির পরিসংখ্যান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ৯ম ব্যাচের শিক্ষার্থী তন্ময় কুমার সরকার। ৩০ জুলাই তার মেয়াদ শেষ হওয়ার পর ওই পদের নতুন দায়িত্বভার তিনি গ্রহণ করেন।

লিখিত পরীক্ষা, ড্রিল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এ বছরের জানুয়ারি মাসের ১৩ তারিখ মাহমুদুল হাসান সিইউও পদের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হন।

ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সালাহ্উদ্দিন আল মুরাদ এবং রেজিমেন্ট এডজুটেন্ট মেজর শিব্বির আহমেদ তাকে সিইউও র‌্যাঙ্ক পরিয়ে দেন।

ময়নামতি রেজিমেন্টের ৫টি ব্যাটালিয়ন থেকে এ বছর ১৩ জন সিইউও নির্বাচিত হয়েছেন। এর মাঝে প্রতি ব্যাটালিয়ন থেকে একাধিক সিইউও নির্বাচিত হলেও ৯ নং ব্যাটালিয়ন থেকে মাহমুদুল হাসান-ই একমাত্র সিইউও নির্বাচিত হন। ৩১ জুলাই ২০২০ থেকে আগামী ১ বছর তিনি ময়নামতি রেজিমেন্টের ৯ নং বিএনসিসি ব্যাটালিয়নের সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)