ঈদে থাকুন পরিপাটি ও স্নিগ্ধ

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২০, ১০:৪৩ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২০, ১০:৩০

ঈদের অপর নাম আনন্দ। একে অপরের সঙ্গে কোলাকুলি, করমর্দন আর সৌহার্দ্য ছড়ানোতে খুশি ছড়ায় এই দিনে। কিন্তু বিশ্বে এখন ক্রান্তিকাল। চলছে সামাজিক দূরত্ব। ঘরবন্দি সবাই। তাই এই উৎসবের সবচেয়ে বড় আনন্দটুকু ভাগাভাগিতেও পড়ছে ভাটা। তবে আমরা মানুষ। সৃষ্টির সেরা জীব। প্রকৃতির সঙ্গে যুদ্ধ করেই এই ধরণীর বুকে টিকে আছি এতকাল। ঈদটা যতই আলাদা হোক না কেন খুশির এই দিনে নিজেকে রাঙিয়ে তুলুন। কারণ সাজলে মন ভালো থাকে। তাই আতঙ্ক নয় আনন্দে বাঁচুন। আর শুরুটা ঈদের দিন দিয়ে শুরু হোক।

খুশির দিনের শুরুতে

দিন শুরু হোক গোসলের মধ্য দিয়ে। গায়ে মেখে নিন পছন্দের কোনো সুগন্ধি। যদিও ঘরেই থাকা হবে তবুও পরিপাটি পোশাক পরুন। ছেলেরা হালকা রঙের পাঞ্জাবি আর আরামদায়ক পাজামা। তবে পাঞ্জাবি পছন্দ না হলে ক্যাজুয়াল শার্ট প্যান্টই পরুন। চুলের ধরনে পরিবর্তন নিয়ে আসুন। ঘড়ি, ব্রেসলেট পরতে পারেন। আর মেয়েরা সালোয়ার-কামিজ কিংবা শাড়ি পড়তে পারেন। ঘরবন্দি ঈদ হওয়ায় সানস্ক্রিনের প্রয়োজন নেই। ঠোঁটে হালকা লিপস্টিকের ছোঁয়া দিন। আর কিছু না হোক অন্তত একটি সেলফি তুলে মুহূর্তগুলোবন্দি করে রাখুন। তবে সাজপোশাক যেমনই হোক না কেন চুলে ফুল গুঁজে দিন। সকালের সাজিয়ে একটা স্নিগ্ধ আবহ তৈরি হবে। তারপর মোবাইলে এই সুন্দর মুহূর্তটাকে ফ্রেমবন্দি করে রাখুন। এই আতঙ্কের দিনেও মনোবল ঠিক রাখা কতটা জরুরি সেই অনুপ্রেরণাও মিলবে অদূর ভবিষ্যতে। পরিবারের সবাইকে শুভেচ্ছা জানান। এই খুশির দিনের সকালটা নতুন রূপে পরিপাটি সাজ পোশাকে আনন্দময় করে তুলুন।

ভরদুপুরে স্নিগ্ধ সাজে

গরমের দিনে নরম সাজে রাঙিয়ে তুলুন নিজেকে। কারণ ভরদুপুরে যেমন গরম পড়বে তেমনি কোরবানির মাংস এসে যাবে। কাজও তখন প্রচুর। তাই ছেলেরা আরামদায়ক টি শার্ট আর প্যান্ট পড়ুন। কাজের ক্ষেত্রে কিছুটা ছুটাছুটি করতে হতে পারে। তাই পায়ে স্বস্তিদায়ক স্যান্ডেল পড়ুন। সময় দেখার জন্য অন্যতম ফ্যাশন অনুষঙ্গ ঘড়ি রাখুন। প্রয়োজনে রোদচশমা রাখতে পারেন। আর মেয়েরা সুতির নরম যে কোন পোশাক পরতে পারেন। হালকা গয়না কিংবা কানে ছোট্ট ঝুমকা পড়ুন। ঠোঁটে ন্যুড লিপস্টিক আর চোখে হালকা কাজলের ছোঁয়ায় সাধারণ পোশাকেও দেখাবে আকর্ষণীয়।

সন্ধ্যায় জমকালো সাজ

পড়ন্ত বিকেলে সমস্ত কাজের শেষে নিজেকে সময় দেবার পালা। প্রযুক্তির এই যুগে ভিডিও কলে আনন্দে মেতে উঠতে পারেন। তাই জমকালো সাজ পোশাক নিজেকে সাজিয়ে তুলুন। জমকালো পোশাক। একটু মেকআপ। সঙ্গে ব্লাশঅন। গাঢ় লিপস্টিক। চোখে আইশ্যাডো আর মাশকারা। হালকা গয়না। চুল খোলা রাখতে পারেন। চাইলে কার্ল করে পছন্দমতো সাজিয়ে তুলুন।

(ঢাকাটাইমস/১অগাস্ট/টিএটি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :