পরিবারের সদস্যদের সঙ্গে খালেদার ঈদ

প্রকাশ | ০১ আগস্ট ২০২০, ১৭:৪২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি।

ঈদুল ফিতরের মতো ঈদুল আজহাও পরিবারের সদস্যদের সঙ্গে উদযাপন করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুপুরে মেঝো বোন বেগম সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমাসহ সবাইকে নিয়ে খাবার খেয়েছেন তিনি।

ছোট ভাই শামীম এস্কান্দারের বাসা থেকে বিএনপিনেত্রীর জন্য রান্না করা খাবার নিয়ে আসা হয় খালেদা জিয়ার এক স্বজন জানিয়েছেন। এর আগে দুপুরে লন্ডনে অবস্থানরত বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও নাতনী ব্যারিস্টার জাইমা রহমান, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও তাদের দুই মেয়ের সঙ্গে ভার্চুয়ালি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া।

এদিকে দলের একটি সূত্র জানিয়েছে, শনিবার সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জ্যেষ্ঠ নেতারা খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে যাবেন।

প্রসঙ্গত, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান খালেদা জিয়া। বন্দি অবস্থায় তাকে টানা ৪টি ঈদ উদযাপন করতে হয়।

এর মধ্যে তিনি দুটি ঈদ পার করেন নাজিম উদ্দিন রোড়ের পরিত্যক্ত পুরানো কেন্দ্রীয় কারাগারে। এরপর বন্দি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আরও দুটি ঈদ পার করেন বিএনপিনেত্রী।

এর আগে এক-এগারো সরকারের সময় সংসদ ভবন এলাকায় সাব জেলে বন্দি থাকাকালেও ২টি ঈদ কাটিয়েছিলেন খালেদা জিয়া।

(ঢাকাটাইমস/০১আগস্ট/ডিএম)