আটকে থাকা যাত্রী নিয়ে শিমুলিয়ায় একটি ফেরি ছাড়ল

তামিম ইসমাইল, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২০, ২২:৫১ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২০, ২২:৪৮

দীর্ঘ অপেক্ষা ও ভোগান্তি শেষে আটকে থাকা যাত্রীদের নিয়ে শিমুলিয়া ফেরি ঘাট থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশ্যে একটি ফেরি ছাড়া হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টায় এ ফেরি ছাড়া হয়। পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত পুনরায় ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীরা শিমুলিয়া ফেরি ঘাটে ভিড় করতে থাকেন। এমতাবস্থায় শুক্রবার (৩১ জুলাই) শিমুলিয়া ফেরি ঘাটটি ভেঙে যায়। এতে দুশ্চিন্তা ও ভোগান্তিতে পড়েন ঈদে ঘরমুখো যাত্রীরা। শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষের নির্দেশে পণ্যবাহী পরিবহনগুলো বাজেটের চেয়ে অতিরিক্ত পয়সা খরচ করে বিকল্প পথ হিসেবে পাটুরিয়া দৌলদিয়ার পথ ধরে। আর সাধারণ যাত্রীরা তীব্র স্রোতের ঝুঁকি মাথায় নিয়ে শিমুলিয়া ঘাট দিয়েই লঞ্চে পাড়াপাড় হচ্ছিলেন। তবে, কিছু যাত্রী ঘাটে ভীড় করেন। স্রোতের ভয়ে লঞ্চে পাড়ি দেওয়ার সাহস পাচ্ছিলেন না। এদের মধ্যে শিশু ও নারীদের সংখ্যাই ছিল বেশি।

এ অবস্থার মধ্যেই আজ বিকাল ৪টার দিকে শিমুলিয়া ঘাটের পরিস্থিতি দেখতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। পরিদর্শন কালে যাত্রীদের ভোগান্তি এড়াতে সীমিত আকারে ফেরি চলাচলের পরামর্শ দেন। এরপর শিমুলিয়া ফেরি ঘাট থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশ্যে ৬টার দিকে ১টি ফেরি ছাড়া হয়।

ঘাট সূত্র জানায়, ফেরিটি পুনরায় কাঁঠালবাড়ী ঘাটে এসেছে। সেটি পুনরায় আর যাবে না। ঘাট ভাঙন ও পদ্মার স্রোতের কারণে পুনরায় ফেরি চলাচল বন্ধ করা হয়। ফেরি ঘাট ঠিক হলেই স্বাভাবিকভাবে ফেরি চলাচল করবে।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহমদ আলী ঢাকাটাইমসকে বলেন, দীর্ঘসময় পর যাত্রীদের ভোগান্তি এড়াতে ১টি ফেরি ছাড়া হয়েছে। পরবর্তী ঘোষণা দেওয়া পর্যন্ত পুনরায় ফেরি চলাচল বন্ধ থাকবে।

ঢাকাটাইমস/০১আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :