ইউরোপিয়ান গোল্ডেন বুট ইম্মোবিলের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২০, ১০:০৫

কাজটা ছিল খুব কঠিন। বলা ভালো প্রায় অসম্ভব। চিরো ইম্মোবিলেকে ধরার জন্য আজ অন্তত চার গোল করতে হতো ক্রিশ্চিয়ানো রোনালদোকে। সেটা হলে ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার ভাগাভাগি করতেন দুজন। তবে সেই সুযোগ রোনালদো আর পাচ্ছেন না। রোমার বিপক্ষে ম্যাচে স্কোয়াডেই রাখা হয়নি রোনালদোকে। যার মানে এই মৌসুমের সিরি আ এবং ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতেছেন ইম্মোবিলেই।

সিরি আর শেষ রাউন্ডের খেলার আগে ৩৫ গোল ছিল লাৎসিও স্ট্রাইকার ইম্মোবিলের। আগের সপ্তাহেই টপকে গিয়েছিলেন রবার্ট লেভানডফস্কির ৩৪ গোল। রোনালদোর গোল ৩১টি, শেষ ম্যাচের আগে ইম্মোবিলের গোল্ডেন বুট প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কাগজে কলমে যে সম্ভাবনা ছিল আজ, সেটাও শেষ হয়ে গেল। জুভেন্টাস সিরি আ জিতেছে আগেই, শেষ ম্যাচের আগে তাই রোনালদোকে বিশ্রাম দেওয়া হয়েছে। সামনে চ্যাম্পিয়নস লিগ, তার আগে রোনালদো একটু বিশ্রাম নেওয়ার সুযোগ পেয়েছেন। আর তাতেই নিশ্চিত হয়েছে, সবার ওপরে থাকবেন ইম্মোবিলে।

এর আগে আরও দুইবার সিরি আর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ক্যাপোক্যানোনিয়েরে জিতেছিলেন ইম্মোবিলে। প্রথমবার ২০১৩-১৪ মৌসুমে করেছিলেন ২২ গোল তুরিনের হয়ে। আর ২০১৭-১৮ মৌসুমে লাৎসিওর হয়ে করেছিলেন ২৯ গোল। তবে ইউরোপিয়ান গোল্ডেন বুট এবারই প্রথম জিতলেন ইম্মোবিলে। সিরি আ থেকে সর্বশেষ এই পুরস্কার কেউ জিতেছিলেন ২০০৬-০৭ মৌসুমে, সেবার রোমার হয়ে ২৬ গোল করেছিলেন ফ্রান্সেসকো টট্টি। সব মিলে এই পুরস্কার চালু হওয়ার পর ইতালিয়ানরা মাত্র তিনবার জিতেছেন এই পুরস্কার। ইম্মোবিলে আর টট্টি ছাড়া জিতেছেন শুধু লুকা টনি।

আরও একটা রেকর্ড অবশ্য হাতছানি দিচ্ছে ইম্মোবিলেকে। নাপোলির সঙ্গে কাল দুই গোল করলে সিরি আর এক মৌসুমের সর্বোচ্চ ৩৭ গোলের নতুন রেকর্ড করবেন। আর ৩৬ গোল করলে ছুঁয়ে ফেলবেন গঞ্জালো হিগুয়াইন ও জিনো রোসেত্তির রেকর্ড।

(ঢাকাটাইমস/০২ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :