শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ

প্রকাশ | ০২ আগস্ট ২০২০, ১৪:০৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের জেরে স্থগিত শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজটি নতুন সূচিতে মাঠে গড়ানোর ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আলোচনা চালিয়ে যাচ্ছে। সবকিছু চূড়ান্ত হলে সফরটিতে তিনটি টি-টোয়েন্টিও যোগ করতে চায় বিসিবি।

জুলাইয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজটি খেলতে লঙ্কা সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। তবে করোনা পরিস্থিতে যথাসময়ে আয়োজন সম্ভব হয়নি। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটি দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার চেষ্টা বিসিবির। খুব শীঘ্রই এই সফর নিয়ে সিদ্ধান্ত আসতে পারে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্র্রধান আকরাম খান বলেন, ‘বিসিবি এবং এসএলসি এর মধ্যে নতুন সূচি নিয়ে আলোচনা চলছে। আশা করি শীঘ্রই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে। আগে আমাদের কেবল তিনটি টেস্ট খেলার কথা ছিল। এখন আমরা কিছু সীমিত ওভারের ম্যাচও যোগ করতে চাচ্ছি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর শুরু হওয়া নতুন আলোচনায় আমরা বিষয়টি অন্তর্ভূক্ত করেছি।’

ক্রিকবাজের প্রতিবেদন অনুসারে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশি ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইন সময়সীমা কমতে পারে। যার ফলে ক্রিকেটাররা অনুশীলনের সুবিধাগুলো ব্যবহার করতে পারবে। তবে ১৪ দিনের আগে লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে কোনো প্রস্তুতি ম্যাচও খেলা যাবে না।

আর এ কারণেই বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলও ঐ সময় শ্রীরঙ্কায় থাকার সম্ভাবনা বেশি। যাতে এইচপির ক্রিকেটারদের সাথে অনুশীলন ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করতে পারে জাতীয় দল।

এর আগে শ্রীলঙ্কান বোর্ড প্রস্তাব দিয়েছিল জাতীয় দলের তিন টেস্ট ম্যাচ সিরিজের সাথে এইচপিকে দুটি চার দিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে ম্যাচে আতিথেয়েতা দিবে। তবে করোনা প্রভাবে এই পরিকল্পনা আর সামনে এগোয়নি। তবে বর্তমানে শ্রীলঙ্কায় গিয়ে তাদের স্থানীয় দলের সাথে খেলতে এইচপিকে অপেক্ষায় থাকতে হতে পারে নভেম্বর-ডিসেম্বর সময় পর্যন্ত।

(ঢাকাটাইমস/০২ আগস্ট/এআইএ)