গ্রামে সহস্রাধিক গাছ লাগালেন ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২০, ১৫:৫৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় রাজবাড়ীতে নিজ এলাকায় ১০০০ গাছের চারা রোপণ করলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু।

আজ (রবিবার) সকালে তার নিজ গ্রাম মোহনপুর এলাকায় ১০০০টি ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ন-আহব্বায়ক তোফাজ্জ্বেল হোসেন, সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রলীগের সাবেক সৈনিক মো. শামীম আহম্মেদসহ এলাকার তৃণমূল নেতা-কর্মীরা।

শেখ সোহেল রানা টিপু বলেন, ‘মুজিব বর্ষ পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপন করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।’

তিনি আরও বলেন, 'বৃক্ষ মানুষের আমরণ বন্ধু। বন্যা-জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে গাছ আমাদের রক্ষা করে। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। প্রতিটি মানুষের উচিত নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য গাছ লাগানো।'

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতেও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন শেখ সোহেল রানা টিপু। তিনি নিজ উদ্যোগে রাজবাড়ী-২ আসনের সুবিধাবঞ্চিত মানুষদের জন্য নিয়েছেন বিভিন্ন মহৎ উদ্যোগ।

ঢাকাটাইমস/২আগস্ট/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :