মেয়েদের আইপিএলও শুরু করবে ভারত: সৌরভ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ০৮:২৩

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ছেলেদের ক্রিকেট নিয়ে যতটা ভাবছে মেয়েদের ক্রিকেট নিয়ে ততটা নয় এবং মেয়েদের ক্রিকেট নিয়ে কোনও পকিল্পনা নেই, এমন সমালোচনা শুনতে হচ্ছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে। তবে রবিবার এমন ধারণা বা সমালোচনা উড়িয়ে দিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, আইপিএলই বা চ্যালেঞ্জার সিরিজ যে নামেই হোক, মেয়েদের জন্য একটি টুর্নামেন্ট দ্রুতই শুরুর পরিকল্পনা করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে এ বারের আইপিএল ১৯ সেপ্টেম্বর শুরু হবে বলে জানিয়ে দিয়েছিলেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল। যা চলবে নভেম্বর পর্যন্ত। মহিলাদের আইপিএল সেই সময়ই করার কথা ভাবছে বোর্ড। সৌরভ তেমনই জানিয়েছেন। রবিবার আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকের আগে সংবাদ সংস্থাকে সৌরভ বলেছেন, ‘আমি আপনাদের নিশ্চিত করে বলতে পারি যে মহিলাদের আইপিএল নিয়ে যথেষ্ট গুরুত্ব সহকারে ভাবা হচ্ছে। জাতীয় দলকে নিয়েও পরিকল্পনা রয়েছে আমাদের।’

সৌরভ অবশ্য মহিলাদের আইপিএল নিয়ে বিস্তারিত কিছু বলেননি। তবে মহিলাদের আইপিএল বা চ্যালেঞ্জার সিরিজ গত বারের মতো পুরুষদের আইপিএলের শেষের দিকে হবে বলে জানা গিয়েছে বোর্ড সূত্রে। সেই সূত্রে বলা হয়েছে, নভেম্বরের ১ থেকে ১০ তারিখের মধ্যেই সম্ভবত মহিলাদের চ্যালেঞ্জার সিরিজ হবে। তার আগে মহিলা ক্রিকেটারদের নিয়ে হবে শিবির।

সৌরভ সংবাদ সংস্থাকে অবশ্য শিবিরের কথা বলেছেন, ‘মহিলা হোক বা পুরুষ, ঝুঁকির মুখে আমরা কোনও ক্রিকেটারকেই ঠেলে দিতে পারি না। তাতে বড় বিপদ হতে পারে। কোভিড-১৯ থেকে বাঁচার জন্যই বন্ধ রয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। তবে আমাদের একটা পরিকল্পনা রয়েছে। মহিলা ক্রিকেটারদের জন্য আমরা বিশেষ শিবিরের কথা ভাবছি।’ নিউজিল্যান্ডে এক দিনের বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজে হরমনপ্রীত কৌরদের খেলানোর কথা ভাবছে বোর্ড।

(ঢাকাটাইমস/০৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :