হোয়াটসঅ্যাপে নতুন ১৩৮ ইমোজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২০, ১০:১৬ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ১০:০৯

চ্যাটে অনুভূতি প্রকাশের জন্য মানুষ শব্দের চেয়ে বেশি ইমোজি ব্যবহার করেন। ইমোজি ছাড়া চ্যাট অনেকটা মশলা ছাড়া তরকারির মত ব্যাপার। সে যাই হোক, ইমোজি-প্রেমীদের জন্য আজ রয়েছে একটি সুখবর, হোয়াটসঅ্যাপে শিগগিরই আসছে আরো ১৩৮টি নতুন ইমোজি। আপাতত এই ইমোজিগুলো পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে।

কেমন হবে নতুন ইমোজিগুলো?

আপাতত জানা গেছে, কিছু পেশাভিত্তিক (যেমন শেফ, চাষি, পেইন্টার) নতুন ইমোজি যুক্ত হবে। যেখানে নতুন পোশাক, চুলের স্টাইল, রঙ ইত্যাদি দেখা যাবে। এছাড়া, কিছু প্রতীকী হুইলচেয়ার ইমোজি দেখতে পাওয়া যাবে। পরবর্তী সময়ে এই ইমোজিগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

তবে মনে করা হচ্ছে, হোয়াটসঅ্যাপের পুরানো ইমোজিগুলোর তুলনায় নতুন ইমোজিগুলো বেশ কিছুটা আলাদা হবে। যার মাধ্যমে ইউজাররা আরো মজাদার চ্যাটিং এক্সপিরিয়েন্স উপভোগ করতে পারবেন।

ওয়াবেটা ইনফো জানিয়েছে, এই ইমোজিগুলো হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েডের ২.২০.১৯৭.৬ বিটা ভার্সনে দেখতে পাওয়া যাবে। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা শেষ হয়ে গেলেই সমস্ত ইউজাররা সেগুলো ব্যবহার করতে পারবেন। আপনি যদি অন্যদের আগে এই নতুন ইমোজি ব্যবহার করতে চান, তবে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপের বিটা প্রোগ্রামে যোগ দিতে হবে।

মাত্র কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপ, অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজারদের জন্য অ্যানিমেটেড স্টিকার নিয়ে এসেছে। এছাড়া হোয়াটসঅ্যাপে বিভিন্ন নতুন ফিচারের ওপর কাজ চলছে, যা আমরা প্রায়দিনই আপনাদের সামনে নিয়ে আসি। গ্রাহকদের সন্তুষ্টির জন্য এবং নিজের জনপ্রিয়তা বজায় রাখতে হোয়াটসঅ্যাপ যে কোনো চেষ্টার ত্রুটি রাখছে না, একথা নিঃসন্দেহে বলা যেতে পারে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা