ম্যাজিকবুক ল্যাপটপ বাজারে এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ১০:৪৩

স্মার্টফোন কোম্পানিগুলো একের পর এক ল্যাপটপ নিয়ে আসছে। কিছুদিন আগে শাওমি লঞ্চ করেছিল মি নোটবুক। ল্যাপটপ সিরিজ। এবার আরেক স্মার্টফোন কোম্পানি অনর ম্যাজিকবুক ১৫ নিয়ে হাজির হল। এর বিশেষ ফিচার হিসেবে রয়েছে, এএমডি রাইজেন ৫ ৩৫০০ ইউ মডেলের প্রসেসর ৮ জিবি ডিডিআর৪ ডুয়েল চ্যানেল র‌্যাম ও পপ আপ ওয়েবক্যাম।

অনার ম্যাজিকবুক ১৫ ল্যাপটপটি ১৬.৯ মিমি পাতলা ও এর ওজন কেবল ১.৫৩ কেজি। এতে ২ ইন ১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন দেওয়া হয়েছে। এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জার আছে।

কোম্পানির দাবি অনুযায়ী ল্যাপটপটি ৩০ মিনিটের চার্জে ৫৩ শতাংশ চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য দেওয়া হয়েছে ইউএসবি টাইপ সি কানেক্টর। ম্যাজিকবুক ১৫ লিথিয়াম আয়ন ব্যাটারির সাথে এসেছে। একবার চার্জে এটি প্রায় সাড়ে ৬ ঘণ্টা ভিডিও দেখতে দেয়। আবার ল্যাপটপটি পপ আপ ক্যামেরার সাথে এসেছে।

এই ল্যাপটপে ১৫.৬ ইঞ্চি ফুলভিউ ১০৮০পি স্ক্রিন রয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল। এটি ২.১ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত এএমডি রাইজেন ৫ প্রসেসর সহ এসেছে। যার সাথে রেডিয়ন ভেগা ৮ গ্রাফিক্স আছে। এছাড়াও এই ল্যাপটপে পাবেন ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। এতে উইন্ডোজ ১০ হোম প্রি-ইন্সটল আছে। এছাড়াও এতে পাবেন ইউএসবি ২.০, ইউএসবি ৩.০, এইচডিএমআই পোর্ট, ৩.৫ হেডফোন জ্যাক, ওয়াইফাই ও ব্লুটুথ সাপোর্ট।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা