‘বন্দুকযুদ্ধে’ এক ডজন মামলার আসামি নিহত

প্রকাশ | ০৩ আগস্ট ২০২০, ১১:৪৯

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস

সিলেটের জকিগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুল মান্নান মুন্না নামে এক যুবক নিহত হয়েছেন, যিনি এক ডজন মামলার আসামি বলে দাবি করছে পুলিশ। সোমবার ভোর পৌনে চারটার দিকে সুলতানপুর ইউনিয়নের অজরগ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মুন্না জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের খাদিমান গ্রামের মৃত ইয়াসির আলীর ছেলে। তিন মাদক, চোরাচালানসহ ১২টি মামলার আসামি বলে দাবি করেছে পুলিশ।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় রবিবার বিকালের দিকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায় তার বসতঘরে ইয়াবা ও অস্ত্র রয়েছে। এমন তথ্য পেয়ে রাতে পুলিশ তাকে নিয়ে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যাওয়ার পথে অজর গ্রামে পৌঁছার পর তার সঙ্গীরা পুলিশের ওপর এলোপাথাড়ি গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পর মুন্নার সহযোগীরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় মুন্নাকে উদ্ধার করে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মুন্নাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানিয়েছেন, মাদক কারবারিদের গুলিতে ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ৫ রাউন্ড গুলি, ৬টি ধারালো দা ও ৮শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/৩আগস্ট/এমআর