৩১ আগস্ট পর্যন্ত নিয়ন্ত্রিত চলাচল, পরতে হবে মাস্ক

প্রকাশ | ০৩ আগস্ট ২০২০, ১৩:৪০ | আপডেট: ০৩ আগস্ট ২০২০, ১৩:৪৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আবার বাড়ানো হয়েছে সরকারি বিধি-নিষেধের মেয়াদ। আগামী ৩১ আগস্ট পর‌্যন্ত দেশে নিয়ন্ত্রিত চলাচল সীমা বাড়িয়েছে সরকার।
আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে এক অফিস আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক স্মারকে জানা যায়, আদেশে ১০টি বিষয়ের কথা বলা হয়েছে, যার মধ্যে রয়েছে আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলাচল নিয়ন্ত্রণ চলবে এবং সাপ্তাহিক ছুটি এ নিয়ন্ত্রণের অন্তর্ভুক্ত থাকবে।
আদেশে আরও বলা হয়, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, জরুরি পরিষেবা, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) ছাড়া বাসস্থানের বাইরে যাওয়া যাবে না।

ঘরের বার হলে সব সময় মাস্ক পরতে হবে এবং পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
হাটবাজার, দোকান ইত্যাদিতে বাড়তি সতর্ক থাকতে হবে এবং রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করতে হবে। এ ছাড়া সরকারি-বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বলেও জানানো হয়।

দেশে করোনার প্রকোপ শুরুর পর গত ২৫ মার্চ থেকে দফায় দফায় সাধারণ ছুটি বাড়ায় সরকার। ৬৬ দিন পর সাধারণ ছুটি আর না বাড়ালেও ভাইরাস সংক্রমণ এড়াতে মাস্ক পরা, রোস্টার ভিত্তিক সরকারি অফিস কার‌্যক্রম পরিচালনা, গণপরিবহণে চলাচলে কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়, যা এখনো বলবত আছে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/বিইউ/মোআ)