জুলাইতে ৫০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্যব্য জব্দ

প্রকাশ | ০৩ আগস্ট ২০২০, ১৭:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গত জুলাই মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫০ কোটি ৪২ লাখ ৯৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে নয় লাখ ৪১ হাজার ৩৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৪ হাজার ৭৯৩ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ৯৩১ বোতল বিদেশী মদ, এক হাজার ৬১৪ ক্যান বিয়ার, এক হাজার ২১৬ কেজি গাঁজা, দুই কেজি ৩৭০ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৭৭১টি উত্তেজক ইনজেকশন, সাত হাজার ৫৬৭টি এ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট এবং আট লাখ ৯৪ হাজার সাতটি অন্যান্য ট্যাবলেট।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে এক কেজি ৪২৫ গ্রাম স্বর্ণ, ৫৩ কেজি ৫২৩ গ্রাম রুপা, এক হাজার  ১৮৯টি ইমিটেশনের গহনা, ৩৮ হাজার ৭৭৯টি কসমেটিক্স সামগ্রী, দুই হাজার ৫২১টি শাড়ি, ১৪৫টি থ্রিপিস বা শার্টপিস, ১২০টি তৈরি পোশাক, এক হাজার ৮৩ ঘনফুট কাঠ, ৮৪৯ কেজি চা পাতা, চারটি ট্রাক, একটি প্রাইভেটকার, নয়টি পিকআপ, ২২টি সিএনজি , ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৫০টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে এক পিস্তল, দুইটি বন্দুক, দুইটি পাইপ গান, একটি এলজি এবং ১১ রাউন্ড গুলি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬১ জন চোরাকারবারীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৪ জন বাংলাদেশি নাগরিক ও চার জন ভারতীয় নাগরিককে আটকে করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

ঢাকাটাইমস/০৩ আগস্ট/এএ/ইএস