ভালুকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশ | ০৩ আগস্ট ২০২০, ২০:৪৭ | আপডেট: ০৩ আগস্ট ২০২০, ২২:০৮

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

সাময়িক বরখাস্ত হয়েছেন ময়মনসিংহের ভালুকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী। বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল।

বরখাস্ত জেসমিন নাহার উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা যায়, চেয়ারম্যান জেসমিন নাহার রানী ভিজিএফের ২০০ জন কার্ডধারীর চাল গুদাম থেকে উত্তোলনের পর বিতরণ না করে ডিলার ও দফাদারের যোগসাজশে আত্মসাৎ করার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হয়ে জেলহাজতে থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ভালুকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে গত ২২ জুলাই রাতে ভালুকা মডেল থানায় ওই মামলাটি করেন। ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য বিশেষ বরাদ্দে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়।

মামলায় উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও একই ইউনিয়নের আকবর দফাদারের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে আসামি করা হয়েছে। পরে থানা পুলিশ ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। পরে ওই দফাদারের স্বীকারোক্তিতে পুলিশ নূরু ডিলার নামে একজনকে গ্রেপ্তার করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনের কপি হাতে এসেছে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এলএ)