দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪২

প্রকাশ | ০৩ আগস্ট ২০২০, ২৩:৩৭

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুরে করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হলো। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে জেলায় আরও মৃত্যু হয়েছে ২৯ জনের৷ 

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় মৃত ব্যক্তির নাম রফিকুল ইসলাম ৫৬)। তার বাড়ি দিনাজপুর ৬ নম্বর উপ-শহরে।

২৮ জুলাই করোনা পজেটিভ রিপোর্ট আসে তার। এর পর হাসপাতালে ভর্তি করা হলে সোমবার তার মৃত্যু হয়।

সোমবার সদরে ৩৯ জনসহ জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে আরও ৪২ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৭৮৬ জন। আর সোমবার ৮০ জনসহ করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ১২৫৪ জন।

তবে জেলা সদরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে আশঙ্কাজনক হারে। এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। সোমবার জেলায় ৪২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের মধ্যে সদরেই ৩৯ জন। রবিবার ১৯ জন করোনায় আক্রান্ত শনাক্তের মধ্যে ১৮ জনই ছিল সদরে। ১৩টি উপজেলা নিয়ে দিনাজপুর জেলা। এ পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় ১৭৮৬ জন করোনা আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত  ৭৯৩ জন।

জেলায় এ পর্যন্ত করোনায় ৩৮ জন মৃতের মধ্যে সদরেই মৃতের সংখ্যা ১০ জন। করোনা উপসর্গ নিয়ে জেলায় যে ২৯ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সদরেই মৃত্যু হয়েছে ১১ জনের।

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় ৮৭টি নমুনা পরীক্ষা করা হলে ৪২টি রিপোর্ট পজেটিভ এসেছে। এর মধ্যে দিনাজপুরের সদরে ৩৯ জন, বিরলে দুজন এবং বীরগঞ্জে একজন রয়েছে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/কেএম)