স্বাস্থ্যকর্মীদের আবাসনে ৫ সরকারি স্থাপনা নির্ধারণ

প্রকাশ | ০৪ আগস্ট ২০২০, ১৮:৪৫ | আপডেট: ০৪ আগস্ট ২০২০, ১৮:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনা রোগীদের চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত সরকারি চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে নিয়োজিত থাকা অবস্থায় খাবারসহ আবাসনের ব্যবস্থা করতে ৫টি স্থাপনাকে নির্ধারণ করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

পরিবার থেকে আলাদা রাখতে সরকার এতদিন করোনা চিকিৎসায় নিয়োজিতদের হোটেল থাকার সুবিধা দিয়েছিল।  সম্প্রতি সেটা বাতিল করে বিশেষ ভাতা ব্যবস্থার কথা জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে চিকিৎসকদের ক্ষোভ প্রকাশের মাঝেই আবাসনের জন্য ৫টি স্থাপনাকে নির্ধারণের এ খবর এলো।

যেসব স্থাপনা নির্ধারণ করা হয়েছে, সেগুলো হলো- বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) একাডেমী, বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজমেন্ট (বিআইএএম), জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি), ন্যাশনাল একাডেমী অব এডুকেশনাল ম্যানেজমেন্ট (এনএনইএম), টিসার্স ট্রেনিং কলেজ (টিটিসি), জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)।

চিঠিতে বলা হয়, চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত সরকারি চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের চিকিৎসা প্রদান কাজে নিয়োজিত থাকা অবস্থায় ফোকাল পয়েন্টদের সঙ্গে যোগাযোগ করে খাবারসহ পৃথক আবাসন সুবিধা নিশ্চিত করবেন।

ঢাকাটাইমস/০৪ আগস্ট/ইএস