সরকারের ব্যর্থতা ঢাকতে বিভ্রান্তিমূলক তথ্য দেয়া হচ্ছে: রিজভী

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ১৯:৪০

করোনা ও বন্যা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ঢাকতে, জনগণের দৃষ্টিকে সরাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা বিভ্রান্তিমূলক তথ্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, করোনা নিয়ন্ত্রণে রয়েছে। সত্যিকার অর্থে করোনা সারাদেশে, গ্রাম-গঞ্জে ব্যাপকভাবে সংক্রমিত হয়েছে। সরকারের লোকজন প্রকৃত পরিস্থিতি ঢাকা দেয়ার জন্য এসব বলছেন। আর সরকারের লোকজন প্রধানমন্ত্রীকে খুশি করতে বলছেন করোনা নিয়ন্ত্রণে রয়েছে। প্রকৃত পরিস্থিতি উপলব্ধি করছে না।

মঙ্গলবার কুড়িগ্রাম প্রেস ক্লাবে বিএনপির পক্ষ থেকে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা মহিলা দলের আহ্বায়ক অ্যাডভোকেট রেহেনা খানম বিউটির মৃত্যুতে তার কুড়িগ্রামস্থ বাসভবনে শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে যান এবং কবর জিয়ারত করেন।

রুহুল কবির রিজভী বলেন, করোনা শুরুর প্রথম দিকে করোনা মোকাবিলার প্রস্তুতি নিলে করোনা এত প্রভাব বিস্তার করতে পারত না। সরকার তখন অন্য একটি কাজে ব্যস্ত ছিল। করোনা নিয়ন্ত্রণে কোনো কাজ করেনি। সরকার করোনা নিয়ন্ত্রণে সম্পূর্ণরূপে ব্যর্থ। তারপরও প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য সরকারের মন্ত্রী এমপিরা বানিয়ে অসত্য কথা বলছেন। দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সাধারণ মানুষ করোনায় মারা যাচ্ছে। সরকারের পক্ষ থেকে করোনার প্রকৃত তথ্য মানুষকে জানালে তারা সচেতন হতে পারত। কিন্তু সরকার সেটি না করে মিথ্যা বলছে, করোনা নিয়ন্ত্রণে আছে।

তিনি বলেন, করোনার মধ্যে বন্যায় মানুষের উপর যেন মরার উপরে খরার ঘা। বানভাসি মানুষ না খেয়ে হাহাকার করছে। রাস্তার উপরে আশ্রয় নিয়েছে। সরকার বানভাসি মানুষের জন্য কোনো পদক্ষেপ নেয়নি। তাদের ত্রাণ দেয়া হচ্ছে না। সরকারি সহয়তা করা হচ্ছে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, করোনার মধ্যে সরকারের স্বাস্থ্য খাতে বাজেট গতানুগতিক। তারা মেগা প্রজেক্ট নিয়ে ব্যস্ত। কারণ মেগা প্রজেক্ট থেকে টাকা পয়সা অর্জন করা যায়। স্কুল, কলেজ, হাসপাতাল ধ্বংস হয়ে গেছে। সেদিকে সরকারের কোনো নজর নেই। করোনার ভয়াবহতায় মানুষ কাতরাচ্ছে। প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে মানুষ রাস্তাঘাটে মারা যাচ্ছে। এক হাসপাতাল থেকে আর এক হাসপাতাল ঘুরে চিকিৎসা পাচ্ছে না। এই হচ্ছে সরকারের সফলতা!

এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সহ সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক হাসিবুর রহমান হাসিব, ব্যারিস্টার রবিউল আলম সৈকত প্রমুখ।

অনুষ্ঠানে এক হাজার সার্জিক্যাল মাস্ক, ৪৫টি পিপিই, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :