জামালপুরে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ২০:৪৭

জামালপুরের বকশিগঞ্জে ও মাদারগঞ্জে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে বকশিগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের ঝালোপাড়া গ্রামে পুকুরের দলবেধে গোসল করতে নেমে সিয়াম ও জান্নাত নামে দুই শিশুর মৃত্যু হয়।

অন্য দিকে মাদারগঞ্জের ভোলামারী গ্রামে বন্যার পানিতে ডুবে তাসমিয়া নামে আরেক শিশুর মৃত্যু হয়। তাসমিয়া ভোলামারি গ্রামের সানাউল্লাহর মেয়ে।

মৃত সিয়াম ঝালোপাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে এবং জান্নাত একই গ্রামের মো. রাশেদের মেয়ে। তাদের দুজনকে বকশীগঞ্জ হাসপাতালে নেয়ার পর মৃত ঘোষণা করাকে কেন্দ্র করে হাসপাতালের জরুরি বিভাগে তুমুল হট্টগোল ও দুজন চিকিৎসককে মারধর করা হয়েছে। এছাড়াও স্থানীয় একজন সাংবাদিকের ফোন সেট ভাংচুর করা হয়েছে।

বকশীগঞ্জ হাসপাতাল সূত্রে জানা গেছে, বেলা সোয়া ১২টার দিকে দুইটি শিশুকে বকশীগঞ্জ হাসপাতালে আনেন স্বজনরা। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. নাজিম শাহরিয়ার শিশু দুটির শারীরিক অবস্থা পরীক্ষা ও পর্যবেক্ষণ শেষে হাসপাতালে আনার আগেই মারা গেছে বলে শিশু দুটির স্বজনদের জানান। এ সময় শিশু জান্নাতের বাবা মো. রাশেদ শিশু দুটি মারা যায়নি বলে দাবি করে তাদেরকে দ্রুত চিকিৎসা করার জন্য চিকিৎসকদের চাপ সৃষ্টি করেন।

এ নিয়ে তর্কের একপর্যায়ে ওই শিশুদের স্বজনরা শিশু দুটিকে মৃত ঘোষণাকারী ডা. নাজিম শাহরিয়ার ও উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) আবুল কালাম আজাদের ওপর হামলা চালায়। এ সময় ভোরের কাগজের স্থানীয় সাংবাদিক রাশেদুল ইসলাম রনি ছবি তুললে তার এনড্রয়েড ফোন সেট কেড়ে নিয়ে ভেঙে ফেলে বিক্ষুব্ধ রাশেদ।

ওই দুই চিকিৎসক একই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। খবর পেয়ে হাসপাতালে গিয়ে বকশীগঞ্জ থানা পুলিশ শিশু দুটির মরদেহ তাদের বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দিলে পরিস্থিতি শান্ত হয়।

বকশীগঞ্জ হাসপাতালের ইউএইচএফপিও ডা. প্রতাপ কুমার নন্দী বলেন, পানিতে ডুবে গুরুতর অসুস্থ শিশু দুটিকে হাসপাতালে আনার আগেই মারা গেছে। চিকিৎসক তাদেরকে ভালোমতো পর্যবেক্ষণ করেই মৃত ঘোষণা করেছেন। কিন্তু মৃত শিশুদের স্বজনরা জোর করেই বলার চেষ্টা করছিল যে তারা মারা যায়নি। একপর্যায়ে মৃত শিশু দুটির স্বজনরা আমাদের দু’জন চিকিৎসককে মারধর করেন। চিকিৎসককে মারধরের ঘটনায় বকশীগঞ্জ থানায় মামলা করা হবে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, মৃত দুই শিশুর পরিবারের লোকজনদের হাতে হাসপাতালের দু’জন চিকিৎসক মারধর ও লাঞ্ছিত হওয়ার ঘটনায় বকশীগঞ্জ হাসপাতালের ইউএইচএফপিও ডা. প্রতাপ কুমার নন্দী লিখিতভাবে অভিযোগ দিতে চেয়েছেন। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৪আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :