শেখ কামালের জন্মদিন পালনে ক্রীড়া মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

প্রকাশ | ০৪ আগস্ট ২০২০, ২৩:০৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

প্রথমবারের মত রাষ্ট্রীয়ভাবে পালিত হতে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক শেখ কামালের জন্মবার্ষিকী। আগামীকাল (বুধবার) তার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

সকাল ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হবে এই অনুষ্ঠানমালা। এরপর সকাল সাড়ে ৯টায় তার প্রতিষ্ঠিত ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

সকাল ১০টায় বনানী কবর স্থানে শহীদ শেখ কামালের সমাধিতে অর্পণ করা হবে পুষ্পস্তবক। সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে শহীদ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রদর্শিত হবে শহীদ শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্য চিত্র। উন্মোচন করা হবে ‘শহীদ শেখ কামাল আলোমুখী, এক প্রাণ শীর্ষক’ স্মারক গ্রন্থের মোড়ক। দুপুর ১২টায় সেখানেই অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্থ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান প্রদান করা হবে।

সবশেষে বিকাল ৩টায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে সারা দেশে একযোগে এক লাখ চারাগাছ বিতরন কর্মসূচির উদ্বোধন করা হবে।

নানা আয়োজনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন করবে তার প্রতিষ্ঠিত ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড। দিনের কর্মসূচির মধ্যে রয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দিনব্যাপী পবিত্র কোরান খানি এবং ভার্চুয়াল আলোচনা।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)