রিমান্ড শেষে সাতক্ষীরা কারাগারে রিজেন্টের সাহেদ

প্রকাশ | ০৫ আগস্ট ২০২০, ১৬:৩৭ | আপডেট: ০৬ আগস্ট ২০২০, ০০:০৪

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরার দেবহাটা থানায় অস্ত্র আইনে করা মামলায় ১০ দিনের রিমান্ড শেষে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে সাতক্ষীরা আদালতে সোপর্দ করেছে র‌্যাব। বুধবার দুপুরে মামলাটির তদন্ত কর্মকর্তা র‌্যাব ৬-এর এসআই রেজাউল করিম সাহেদকে দেবহাটা আমলি আদালতে হাজির করেন।

শুনানি শেষে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার রায় বহুল আলোচিত সাহেদ করিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোর্ট ইন্সপেক্টর অমল কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনার নমুনা সংগ্রহ করে মনগড়া প্রতিবেদন দেয়া, রোগীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়াসহ নানা অভিযোগে গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে সিলগালা করে দেয় র‌্যাব। ৭ জুলাই সাহেদকে প্রধান আসামি করে র‌্যাব উত্তরা পশ্চিম থানায় ১৭ জনের বিরুদ্ধে মামলা করে।

একই দিন হাসপাতালটির মিরপুর শাখায়ও অভিযান চালিয়ে সিলগালা করা হয়। ১৩ জুলাই র‌্যাবের মামলার তদন্তের দায়িত্ব চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করে।

১৫ জুলাই ভোরে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর গ্রামের লাবণ্যবতী নদীর ব্রিজের নিচ থেকে বোরকা পরা অবস্থায় একটি অবৈধ অস্ত্রসহ সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাঁর বিরুদ্ধে দেবহাটা থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। এ মামলায় সাহেদকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তা গত ২৬ জুলাই আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। পরদিন ২৭ জুলাই সাহেদকে ঢাকা থেকে খুলনায় র‌্যাব-৬-এর কার্যালয়ে আনা হয়। এরপর গত ৩০ জুলাই সাহেদকে পুনরায় আনা হয় শাখরা কোমরপুর লাবণ্যবতী নদীর ব্রিজের ওপর। সেখানে তাঁকে নিয়ে র‌্যাব সদস্যরা কিছুক্ষণ থাকার পর আবারও খুলনায় র‌্যাব-৬-এর কার্যালয়ে নিয়ে যান।

ঢাকাটাইমস/৫আগস্ট/এমআর