উইন্ডিজ-অজিদের সিরিজ বাতিল হওয়ায় আইপিএলের লাভ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২০, ১৬:৫৮

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল আরও একটি দ্বি-পাক্ষিক সিরিজ৷ অক্টোবরে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এমনটা জানানো হয়৷ এর ফলে অজি ও উইন্ডিজ ক্রিকেটারের পুরো আইপিএল খেলতে বাধা রইল না৷

ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড অক্টোবরে তিন ম্যাচের টি-২০ সিরিজ স্থগিত রাখতে সম্মত হয়েছে। চলতি বছরের অক্টোবরে খেলার কথা ছিল এই সিরিজ৷ টাউন্সভিল, কেয়ার্নস ও গোল্ড কোস্টে ম্যাচগুলো হওয়ার কথা ছিল যথাক্রমে অক্টোবরের ৪, ৬ ও ৯ তারিখে। এই ম্যাচগুলি আইসিসি টি-২০ বিশ্বকাপের অনুশীলন হিসাবে খেলার কথা ছিল দু’দেশের মধ্যে৷ মেগা টুর্নামেন্টের আগে নিজেদের প্রস্তুতি ও শক্তি পরীক্ষার জন্য ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া।

কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে এই গত মাসেই টি-২০ বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় আইসিসি৷ চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল টি টোয়েন্টি বিশ্বকাপ। ফলে বিশ্বকাপ প্রস্তুতি সিরিজ স্থগিত রাখতে খুব বেশি ভাবতে হয়নি অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে৷ ২০২১ বা ২০২২ সালে যখন টি-২০ বিশ্বকাপ হবে, তার আগে এই সিরিজ হবে বলে জানানো হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এদিন এক টুইট বার্তায় জানানো হয়, ‘উইন্ডিজক্রিকেটের সঙ্গে আমরা একত্রে কুইন্সল্যান্ডে মূলত নির্ধারিত টি-২০ সিরিজ পিছিয়ে দিতে রাজি হয়েছি। আইসিসি টি-২০ বিশ্বকাপের অনুশীলন হিসাবে কাজ করা এই সিরিজটি এখন ২০২১ বা ২০২২ সালের মধ্যে অস্ট্রেলিয়ায় পুনরায় নির্ধারিত টি-২০ বিশ্বকাপের সঙ্গে মিলবে।’

তিন ম্যাচের টি-২০ সিরিজ স্থগিত হয়ে যাওয়ার ফলে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের আইপিএল খেলায় আর কোনও সমস্যা নেই। কোনও ভাবেই আর বিঘ্নিত হবে না আইপিএল। অর্থাৎ এই সিরিজ স্থগিত হয়ে যাওয়ার ফলে দু’দেশের ক্রিকেটারদের আইপিএল-এর মাঝপথে ফ্র্যাঞ্চাইজি দল ছেড়ে দেশে ফেরার সম্ভাবনা থাকছে না৷ ফলে ফ্র্যাঞ্চাইজিগুলি কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের মতো তারকা ক্রিকেটারদের সার্ভিস মিস করবে না। ২০২০ আইপিএল হবে সংযুক্ত আরব আমিরশাহীতে৷ টুর্নামেন্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ১০ নভেম্বর।

(ঢাকাটাইমস/০৫ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :