নড়াইলে প্রতিপক্ষের গুলিতে নিহত ১, আহত ১০

প্রকাশ | ০৫ আগস্ট ২০২০, ২১:৪৪

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের দেওয়াডাঙ্গা গ্রামে প্রতিপক্ষের গুলিতে মাসুদ রানা (৩৫) নামে একজন নিহত হয়েছেন। এলাকায় আধিপত্য বিস্তার এবং নবগঙ্গা নদী থেকে অবৈধ বালি উত্তোলনে বাধা দেয়ার ঘটনায় বুধবার সকাল ৯টার দিকে প্রতিপক্ষের লোকজন মাসুদ রানাকে গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

নিহত মাসুদ রানা দেওয়াডাঙ্গা গ্রামের আলী আকবর শেখের ছেলে এবং ফরিদপুরে বেসরকারি একটি ব্যাংকের নিরাপত্তাকর্মী ছিলেন। ময়নাতদন্তের জন্য মাসুদ রানার মরদেহ নড়াইল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, নবগঙ্গা নদী থেকে দেওয়াডাঙ্গা গ্রামের কাজল মোল্যা দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছে। এ ঘটনায় আমিনুর শেখের লোকজন বালি উত্তোলনে বাধা দেয়ায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরই জের ধরে সকালে কাজল মোল্যার নেতৃত্বে তার লোকজন অতর্কিতভাবে আমিনুর শেখের লোকজনের ওপর হামলা চালায় এবং গুলিবর্ষণ করে। গুরুতর আহত মাসুদ রানাসহ চারজনকে নড়াইল সদর হাসপাতালে আনা হলে চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পিবিআই যশোর অঞ্চলের পরিদর্শক আব্দুল মান্নান বলেন, এ হত্যার ঘটনায় তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, হত্যাকাণ্ডে ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ নড়াইল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এলএ)