বৈরুতে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২০, ০৭:২৭ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ০৭:২৬

লেবাননের রাজধানী বৈরুতের বন্দরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৫ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও পাঁচ সহস্রাধিক মানুষ। লেবানন সরকার জানিয়েছে, বিস্ফোরণের ঘটনা তদন্তের জন্য বন্দর কর্মকর্তাদের গৃহবন্দি রাখা হয়েছে।

বুধবার বৈরুত নগরীর গভর্নরের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এবং ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

নিহতের সংখ্যা বেড়ে যাওয়ার কথা নিশ্চিত করেছেন লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান। তিনি বলেছেন, দুর্ভাগ্যবশত নিহতের সংখ্যা বাড়ছে। বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৫ জনে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ৫ হাজার এবং নিখোঁজ রয়েছেন অনেকেই। আহতরা রাজধানীর ভেতরে ও বাইরে চিকিৎসা সেবা নিচ্ছেন।

মঙ্গলবার বৈরুতের বন্দর এলাকায় বিস্ফোরণটি ঘটে। এর তীব্রতা এতটাই ছিল যে গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। বহুদূর পর্যন্ত বাড়িঘর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

বিস্ফোরণের প্রভাব ২৪০ কিলোমিটার দূরের পূর্ব ভূমধ্যসাগরের দ্বীপ সাইপ্রাসেও অনুভূত হয়েছে। সেখানকার মানুষ মনে করেছিল যে আশেপাশে ভূমিকম্প হয়েছে। ভয়াবহ এ বিস্ফোরণ প্রাণ কেড়ে নিয়েছে চার বাংলাদেশি প্রবাসীরও। লন্ডভন্ড হয়েছে শহর। ঘরহারা হয়েছে অন্তত ৩ লাখ মানুষ।

গতকাল বুধবারও উদ্ধারকারীরা আরও বেশ কিছু দেহ ধ্বংসস্তুপ থেকে টেনে বের করে। নিখোঁজ আরও মানুষের সন্ধান চলছে। শতাধিক মানুষ এখনো নিখোঁজ বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান।বিস্ফোরণস্থলে ধ্বংসস্তূপ সরানোর কাজ চলতে থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

ঢাকাটাইমস/৬আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :