ঈদ ‘ইত্যাদি’র পুনঃপ্রচার শনিবার

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১২:২১ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১২:১৮

দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। প্রতি তিন মাস পর এটির নতুন পর্ব বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। এছাড়া ঈদ উৎসবে থাকে অনুষ্ঠানটির বিশেষ পর্ব। দেশের নানা প্রান্তের ঐতিহাসিক স্থানগুলোতে ‘ইত্যাদি’র সেট নির্মাণ করে তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, শিক্ষা, সংস্কৃতিসহ নানা দিক।

কিন্তু করোনার কারণে নতুন পর্বের শুটিং করতে না পারায় ঈদুল ফিতরের মতো গেল ঈদুল আযহায়ও ঐতিহাসিক কোনো স্থানে সেট নির্মাণ করতে পারেননি ‘ইত্যাদি’র রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত। তাই ঈদুল ফিতরের মতো ঈদুল আযহায়ও অনুষ্ঠানটির বিকল্প আয়োজন রাখেন তিনি। যেটি ঈদের তৃতীয় দিন রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হয়।

সরকারি এই চ্যানেলটির দর্শকদের জন্য সুখবর হচ্ছে, ওইদিন যারা ‘ইত্যাদি’র বিকল্প আয়োজনটি দেখতে পারেননি, তাদের জন্য ৮ আগস্ট, শনিবার পর্বটি পুনঃপ্রচারের ব্যবস্থা রেখেছেন হানিফ সংকেত।

ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এ খবরটি দেশসেরা এই উপস্থাপক নিজেই জানিয়েছেন। এদিন রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে ঈদুল আযহার ‘ইত্যাদি’র পুনঃপ্রচার হবে বলে তিনি তার স্ট্যাটাসে উল্লেখ করেছেন।

পাশাপাশি হানিফ সংকেত লিখেছেন, ‘করোনা ভাইরাসের কারণে সম্পাদনার টেবিলে নির্মিত ‘ইত্যাদি’র বিশেষ সংকলিত পর্বটি প্রচারের পর দেশ-বিদেশের অগণিত দর্শক যারা বিভিন্ন মাধ্যমে আমাদের প্রশংসা করেছেন, আপনাদের ভালোলাগা-ভালোবাসার কথা জানিয়েছেন, সবাইকে জানাচ্ছি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা। আপনাদের সমর্থন, সহযোগিতা ও ভালোবাসার কারণেই ‘ইত্যাদি’র এই দীর্ঘ পথ চলা সম্ভব হয়েছে। আপনাদের সবাইকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।’

প্রসঙ্গত, রোজার ঈদের মতো বিগত কয়েক বছরে প্রচারিত কয়েকটি ঈদ ‘ইত্যাদি’ সংকলন করে সাজানো হয়েছিল কোরবানির ঈদের পর্বটিও। সংকলিত হলেও এবারের পর্বে কিছু অংশ নতুনভাবে ধারণ করা হয়। এবারের পর্বে ছিল দেশের সদ্য প্রয়াত কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের জন্য শ্রদ্ধা।

আরও ছিল আরেক প্রয়াত কিংবদন্তি হুমায়ুন ফরীদির একটি বিশেষ পর্বসহ জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে নাচ, গান, নাট্যাংশের সমন্বয়ে অনেক মজার মজার উপস্থাপনা।

ঢাকাটাইমস/২২মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :