লোডশেডিংয়ে চরম দুর্ভোগে কোম্পানীগঞ্জের ৩ লাখ মানুষ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১৪:৪৬ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১৪:১৬

শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষিত হওয়ার এক বছর পরও বিদ্যুৎ নিয়ে দুর্ভোগ কমেনি নোয়াখালীর কোম্পানীগঞ্জের প্রায় তিন লাখ মানুষের। উপজেলার অন্তত ৪৪ হাজার পল্লী বিদ্যুৎ গ্রাহক আছেন ভয়াবহ লোডশেডিংয়ের কবলে। অনেকে কয়েক মাস আগে আবেদন করে এখনও পাননি সংযোগ। এর ফলে এলাকার নানা শিল্পোদ্যোগ ও শিক্ষার্থীদের লেখাপড়া পড়েছে চরম ঝুঁকিতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর কোম্পানীগঞ্জকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করেছিলেন। এরপর আশা ছিল বিদ্যুতের পুরোপুরি সুবিধা পাবেন এলাকাবাসী। কিন্তু গত কয়েক দিনে এখানে ভয়াবহ লোডশেডিংয়ের কবলে রয়েছে মানুষ। জনদুর্ভোগ পৌঁছেছে চরমে। ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ের ফলে গরমে কাবু হয়ে নানা রোগে আক্রান্ত হচ্ছে সব বয়সের মানুষ।

স্থানীয় চিকিৎসকরা বলছেন, অতিরিক্ত ভ্যাপসা গরমে শিশু ও বয়স্করা নানা রোগে আক্রান্ত হচ্ছেন। নিয়মিত বিদ্যুৎ থাকলে যে স্বাভাবিক অবস্থা বিরাজ করে, লোডশেডিংয়ের কারণে সেই ভারসাম্য থাকে না । মানুষ অসহনীয় গরমে হাঁপিয়ে যায়। অসুস্থ হয়।

পল্লী বিদ্যুতের কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম এএইচএম আরিফুল ইসলাম জানান, পল্লী বিদ্যুতের ৪৪ হাজার গ্রাহকের চাহিদা মেটানোর জন্য ১৭ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। এর বিপরীতে আমরা ১২ মেগাওয়াট বিদ্যুৎ পাচ্ছি। যে ৫ মেগাওয়াট বিদ্যুৎ কম পাওয়া যাচ্ছে সেটা পিকআওয়ার টাইমে (সন্ধ্যার পর) লোডশেয়ারিং করা হচ্ছে। দিনের বেলায় বিদ্যুৎ স্বাভাবিকভাবে আছে। তবে চৌমুহনী গ্রীডে পাওয়ার ট্রান্সফরমার বিকল হয়ে যাওয়ায় গত কয়েকদিন বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। পাওয়ার ট্রান্সফরমার মেরামত হতে আরও প্রায় ১ মাস সময় লাগতে পারে। বর্তমান সমস্যা উত্তরণের জন্য সাময়িকভাবে ফেনীর ৩৩ কেভি লাইন থেকে বিদ্যুৎ আনার কাজ চলছে। আগামী ৫-৭ দিনের মধ্যে কাজ শেষ হলে বর্তমানের সমস্যা আর থাকবে না।

ঢাকাটাইমস/৬ আগস্ট/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :