মেহেরপুরে ‘আল্লাহর দল’র দুই সদস্য গ্রেপ্তার

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১৭:৪৪

মেহেরপুরে জঙ্গী সংগঠন ‘আল্লাহর দল’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ র‌্যাব-১২। গত বুধবার জেলা সদর উপজেলার ৩ নং আমঝুপি ইউপি’র খোকশা শেখপাড়া গ্রামে জঙ্গীবাদ বিরোধী অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তার দুইজন হলেন- খোকসা শেকপাড়া গ্রামের কামরুল ইসলাম ও আরিফুল ইসলাম।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ মিডিয়া অফিসার ও সহকারী পুলিশ সুপার মহিউদ্দীন মিরাজ।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদে তারা জানতে পারে, দীর্ঘদিন যাবত গ্রেপ্তার ওই দুইজন ‘আল্লাহর দল’র সঙ্গে সম্পৃক্ত এবং তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বাড়ায় এবং এর সত্যতা পেয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের থেকে দুইটি উগ্রবাদী বই, ২১টি উগ্রবাদী লিফলেট, উগ্রবাদী কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন, পাঁচটি সিম উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তাররা নতুন সদস্য সংগ্রহ করা ছাড়াও দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায়ের মত গুরুত্বপূর্ণ কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল’র সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা করতেন তারা।

(ঢাকাটাইমস/৬আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :