ডিএসইর ৮০০ কোটি টাকা লেনদেন ছাড়াল

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১৮:২১ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১৮:১৪

বুধবারই দীর্ঘ এক মাস পর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে। ঠিক একদিন পর আজ বৃহস্পতিবার (০৬ আগস্ট) ডিএসইর লেনদেন ছাড়াল ৮০০ কোটি টাকা। ডিএসইতে সূচকও অর্ধশত পয়েন্ট বেড়েছে আজ। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৪.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৬৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট এবং সিডিসেট ১৩.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০১১.১০ পয়েন্টে, ১৪৭৫.৮৭ পয়েন্টে এবং ৮৬০.৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৮ কোটি ১৯ লাখ টাকা বেশি। ডিএসইতে আজকের লেনদেন ১ মাস ৮ দিন বা ২৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৯টির বা ৬২.০৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৭৯টির বা ২২.৩৭ শতাংশের এবং ৫৫টির বা ১৫.৫৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৬.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪০৬.৪১ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির দর বেড়েছে, কমেছে ৫০টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকাটাইমস/০৬ আগস্ট/আরএ

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা