২০২৩ সাল পর্যন্ত ইন্টার মিলানে সানচেজ

প্রকাশ | ০৬ আগস্ট ২০২০, ২২:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

২০১৯-২০২০ মৌসুমের শুরুতে ইংল্যান্ডের ক্লাবটি থেকে লোনে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন অ্যালেক্সিস সানচেজ। মৌসুম শেষ হওয়ার পরেই ইতালির জায়ান্ট ক্লাবে চিলির তারকা স্ট্রাইকারটির পাকাপাকি যোগদান নিয়ে শুরু হয় জল্পনা। বুধবার সিলমোহর পড়েছিল সেই জল্পনায়। ইন্টার মিলান সিইও গিউসেপ্পে মারোত্তা সাফ জানিয়ে দিয়েছিলেন, সানচেজকে ম্যানচেস্টারের ক্লাবটি থেকে পাকাপাকিভাবে দলে নিচ্ছেন তাঁরা। আর বৃহস্পতিবার ইন্টারের সঙ্গে পাকাপাকি চুক্তি সেরে ফেললেন সানচেজ। ফ্রি ট্রান্সফারে ২০২৩ অবধি ইতালির ক্লাবে চুক্তিবদ্ধ হলেন সানচেজ।

তিন বছরের চুক্তিতে ইতালির ক্লাবে যোগ দিলেন জাতীয় দলের জার্সিতে ৪৩ গোল করা এই তারকা স্ট্রাইকার। ২০১৮ সালে আর্সেনাল থেকে জাতীয় দলে ভিদালের এই সতীর্থকে দলে নেয় ম্যানইউ। কিন্তু মৌমুমে ৪৫ ম্যাচে মাত্র ৫ গোল করা সানচেজ ম্যানচেস্টারের দলটির কাছে ‘দুঃস্বপ্নে’ পরিণত হন। স্বাভাবিকভাবেই মৌসুম শেষে তাঁকে লোনে ছাড়তে দ্বিধা করেনি ইউনাইটেড। মিলানে তাঁর ম্যানইউ সতীর্থ রোমেলু লুকাকুর সঙ্গে জুটি বাঁধেন তিনি।

সান সিরোর ক্লাবটির হয়েও যে সানচেজ সফল সেটা বলা যাবে না। সদ্য শেষ হওয়া মৌসুমে ইন্টারের জার্সি গায়ে ২৯ ম্যাচ খেলে মাত্র ৪টি ম্যাচে গোল করেছেন চিলির জাতীয় দলের ফুটবলারটি। তবে বেলজিয়ান স্ট্রাইকার লুকাকুর সঙ্গে জুটি বেঁধে ইন্টারকে সদ্য শেষ হওয়া মৌসুমে লিগে রানার্স করেন তিনি। ফলস্বরূপ মৌসুম শেষে তাঁকে পাকাপাকি দলে নিতে আগ্রহ প্রকাশ করে তিনবারের ইউরোপ সেরা ক্লাবটি। উল্লেখ্য, চিলির প্রথম ফুটবলার হিসেবে ২০১৮-২০১৯ মৌসুমের শুরুতে ম্যানচেস্টারে যোগ দিয়েছিলেন সানচেজ।

(ঢাকাটাইমস/৬ আগস্ট/এসইউএল)