মাদারীপুরে শহর রক্ষা বাঁধে ধস, পানিসম্পদ উপ-মন্ত্রীর পরিদর্শন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ২০:৩৮

ভাঙনকবলিত এলাকায় বাঁধ নির্মাণে জরুরি কাজের চেয়ে স্থায়ী কাজের প্রতি পানিসম্পদ মন্ত্রণালয় বেশি জোর দিচ্ছে বলে দাবি করেছেন পানিসম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি শুক্রবার সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ধস এলাকায় পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন। তিনি এসময় মাদারীপুর শহররক্ষা বাঁধ স্থায়ী নির্মাণের জন্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেয়ার কথাও জানান।

উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, ‘নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। এ জন্যে তাদের নির্দেশ দেয়া হয়েছে, নদীতে যারাই বালু উত্তোলন করবে তাদের কোন রকম ছাড় নেই। সে যত বড়ই হোক না কেন।’

একেএম এনামুল হক শামীমম এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে গরিব অসহায়দের মাঝে ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন। তখন তিনি পৌরসভা সম্মেলন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াহিদ উদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রমিত সাহা প্রমুখ।

(ঢাকাটাইমস/৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :