কুড়িগ্রামে ব্যক্তিগত উদ্যোগে রাস্তা মেরামত

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ২২:৫৯

কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়নের ঠকটারী সংলগ্ন প্রায় এক কিলোমিটার রাস্তা ব্যক্তিগত উদ্যোগে মেরামত করে দিলেন কুড়িগ্রাম জেলা পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য একরামুল হক বুলবুল।

ইউনিয়নের অন্যান্য রাস্তাঘাটের উন্নয়ন হলেও এখনো উন্নয়ন হয়নি নেওয়াশী টু কাশিপুর যাওয়ার এই গুরুত্বপূর্ণ রাস্তাটির। গ্রাম থেকে নেওয়াশী বাজারে যাওয়ার একমাত্র রাস্তা এটি। এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী যাতায়ত করে। এই রাস্তাটি নিয়ে বিপাকে পড়েন স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। রাস্তাটি গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে, যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের।

রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ যাতায়াত করে। এলাকার বাসিন্দা কৃষ্ণ চন্দ্র, অধর চন্দ্র, নুরুল ইসলাম ও ময়েন উদ্দিন বলেন, একটু বৃষ্টি হলেই এই রাস্তায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রাস্তাটি রাবিশ দিয়ে মেরামত করায় এলাকাবাসী অত্যান্ত খুশি।

জেলা পরিষদ সদস্য একরামুল হক বুলবুল বলেন, গ্রামের মানুষের চলাচলের কষ্ট ও দুর্ভোগের কথা চিন্তা করে আমি এ গ্রামের সন্তান হিসেবে আমার ব্যক্তিগত উদ্যোগে ইটের রাবিশ দিয়ে যতটুকু সম্ভব মেরামত করে দিয়েছি।

উল্লেখ্য, এ রাস্তাটি দিয়ে একটি মাধ্যমিক বিদ্যালয় ও দুটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদরাসা ও একটি কলেজের শিক্ষার্থীরা আসা যাওয়া করে। রাস্তাটিই এ এলাকার ছাত্র-ছাত্রীদের যাতায়াতের একমাত্র পথ। গ্রীষ্মকাল এবং বর্ষাকালে শিক্ষার্থীদের কষ্টের সীমা থাকে না। এ রাস্তায় চলাচলের বাধা একটাই এর বেহাল দশা।

রাস্তাটি পাকা হলে এ এলাকার মানুষের কষ্ট দূর হবে। পাচঁটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এবং এ অঞ্চলের মানুষের দিকে তাকিয়ে রাস্তাটি পাকা করার উদ্যোগ গ্রহণের জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/৭আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :