যশোরে করোনায় একজনের মৃত্যু, আরো শনাক্ত ৭৭

প্রকাশ | ০৭ আগস্ট ২০২০, ২৩:০৬

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোরে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরো ৭৭ জন। যশোরের স্বাস্থ্য বিভাগ জানায়, মৃত আমিরুজ্জামান (৪৩) চৌগাছা উপজেলার বিশ্বাস পাড়ার বাসিন্দা। ৪ আগস্ট আমিরুজ্জামানের শরীর থেকে নমুনা নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। ৬ আগস্ট রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

শুক্রবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে স্বাস্থ্য বিভাগে ১৬৮ টি রিপোর্ট পাঠায়। এর মধ্যে ৭৭টি করোনা ভাইরাস পজিটিভ। যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন।

এ যাবত মোট আক্রান্তর সংখ্যা ২০৯২ জন। সুস্থ হয়েছেন ১১৯৫জন। নতুন একজন মৃত্যু নিয়ে যশোর জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩০ জন।

যশোরের সিভিল সার্জন অফিস আরো জানায়, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ১৬৬টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এর মধ্যে যশোর জেলায় ৭৭জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়। এর মধ্যে যশোর সদর উপজেলায় ৪২জন, কেশবপুর উপজেলায় ১৫জন, মণিরামপুরে ৭জন, ঝিকরগাছায় ৬জন, শার্শায় ৪জন, চৌগাছায় ২জন ও অভয়নগর উপজেলায় ১জন রয়েছেন। গত ১০ মার্চ থেকে ৬ আগষ্ট পর্যন্ত যশোর জেলা থেকে যতগুলি নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার মধ্যে বর্তমানে ১২৫৬ টি নমুনা পেন্ডিং রয়েছে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/কেএম)