ম্যানসিটির বিপক্ষে নিজেই খেলতে চায়নি বেল: জিদান

প্রকাশ | ০৮ আগস্ট ২০২০, ০৮:১৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ম্যানচেস্টার সিটির বিপক্ষে রিয়াল মাদ্রিদের স্কোয়াডে গ্যারেথ বেলকে রাখেননি জিনেদিন জিদান, এটি পুরনো খবর। জিদানের সাথে তার সমস্যার কারণেই বেল স্কোয়াড থেকে বাদ পড়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছিল। তবে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে জিদান পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বেল নিজেই এই ম্যাচে খেলতে চাননি, আর সেজন্যই ম্যানচেস্টারের বিমানে চড়েননি তিনি।

বেলের সঙ্গে কথা বলার পরেই তাকে স্কোয়াডে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান জিদান, ‘আমি তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছিলাম, সে এই ম্যাচে খেলতে চায়নি। বাকিটা আমার আর তার মধ্যেই থাকুক, মূল কথা সে খেলতে চায়নি।’

মাদ্রিদে বেলের ভবিষ্যৎ কী কিনা এমন প্রশ্নের জবাবে সরাসরি উত্তর করেননি জিদান, ‘আমি জানি না। সে এখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। সেটিতে কোনও পরিবর্তন আসেনি। সে আমাদের খেলোয়াড়। আমি এই বিষয়টিকে শ্রদ্ধা করি এবং অন্য সবার মতো তাকেও শ্রদ্ধা করি। সে না খেলার সিদ্ধান্ত নিয়েছে। আমি আপনাদের এটুকুই জানাতে পারি। বাকি আমরা সবাই এখানে আছি, ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা এখন শুধুই খেলার দিকে মনোনিবেশ করছি।’

বিবিসি স্পোর্টের মতে, খেলার সুযোগ পাবেন না বলেই ম্যানচেস্টারে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেল। গত গ্রীষ্মে চাইনিজ ক্লাব জিয়াংসু সুনিংয়ে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আর মাদ্রিদ ছেড়ে যাওয়া হয়নি তার। এরপর মৌসুমের বড় একটি সময় বেঞ্চে বসেই কাটিয়েছেন তিনি। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে মোটে ১৪ ম্যাচ খেলেছেন বেল। আর করোনার বিরতির পর মাত্র দুইবার মাঠে নেমেছেন তিনি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিয়েছে ম্যানচেস্টার সিটি। শেষ আটে জায়গা করে নেয়ার ম্যাচে রিয়ালকে ২-১ গোলে হারিয়েছে ফারনানদিনহোর দল। প্রথম লেগে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়ালকে তাদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২-১ গোলে হারিয়েছিল ম্যান সিটি। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় পরের পর্বে উঠেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

(ঢাকাটাইমস/০৮ আগস্ট/এআইএ)