সোনাইমুড়ীতে এলজিইডি’র ১১৮ কোটি টাকার কাজ সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১৬:০০

গত এক বছরে নোয়াখালীর সোনাইমুড়ী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলায় ১১৮ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছে। এর মধ্যে পল্লী সড়ক উন্নয়ন, রক্ষনাবেক্ষণ, নতুন সড়ক তৈরি, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, প্রাথমিক বিদ্যালয়, ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, উপজেলা পরিষদ কমপ্লেক্সের কোয়ার্টার ও ডরমেটরি মেরামত কাজ রয়েছে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সাংসদ এইচএম ইব্রাহীম সোনাইমুড়ী উপজেলাকে ঢেলে সাজাতে কাজ শুরু করেন। ১০টি ইউনিয়নে বিভিন্ন রাস্তাঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নে বিশেষ নজর দেন তিনি। ২০১৯-২০ অর্থবছরে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের ৪২ কোটি টাকা ব্যয়ে ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন, সীমানা প্রাচীর নির্মাণ ও ক্ষুদ্র মেরামতের কাজ এবং আড়াই কোটি টাকা ব্যয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, ৭৫ লাখ টাকা ব্যয়ে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করেছে। এছাড়া, ৬৯ কোটি টাকা ব্যয়ে ৫১ কিলোমিটার নতুন রাস্তা, ২৪ কিলোমিটার রাস্তা মেরামত করেছে ও ২৭ কিলোমিটার রাস্তার কাজ চলমান রয়েছে।

‌এদিকে, এডিপি’র বরাদ্দ থেকে ১০ লাখ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ মেরামত, ৯৭ লাখ ৭৬ হাজার টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হয়। উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল থেকে ১ কোটি ৬৫ লাখ টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও জাইকার অর্থায়নে ১ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন ইউনিয়নে উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রকৌশলী রাহাত আমিন পাটোয়ারী জানান, বিগত অর্থবছরে উপজেলায় অত্যন্ত সুন্দরভাবে ১১৮ কোটি এ বিষয়ে টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে। এসকল কাজের গুণগত মান নিশ্চিত করেছে উপজেলা প্রকৌশল কার্যালয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নোয়াখালী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী ইকরামুল হক বলেন, ‘অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান সরকারের আমলে সোনাইমুড়ী তথা নোয়াখালী জেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে তত্ত্বাবধানে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে।’

সাংসদ ইব্রাহীম জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি গ্রাম হবে শহর’ এ স্লোগানকে সামনে রেখে চাটখিল ও সোনাইমুড়ী উপজেলাকে শহরে রূপান্তরিত করতে তিনি কাজ করে যাচ্ছেন। আগামীতে আরও বেশী উন্নয়নমূলক কাজ হবে বলে তিনি আশাবাদী।

(ঢাকাটাইমস/৮আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :