ব্রিটেনে তীব্র গরম, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সৈকতে ভিড়

লন্ডন প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১৯:৫৪

তীব্র গরমে পুড়ছে ব্রিটেন। গত ১৭ বছরের মধ্যে গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা (৩৬ ডিগ্রি) রেকর্ড করা হয়েছে। গরম থেকে বাঁচতে করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাজার হাজার মানুষ সমুদ্র সৈকতে ভিড় জমাচ্ছেন।

ব্রিটেনের সৈকত গুলোতে প্রচন্ড ভিড় লক্ষ্য করা গিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বারবার সর্তক করা সত্বেও কেউ তা মানছেন না। যদিও করোনায় গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে মৃত্যু হয়েছে ৯৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮৭১ জন।

ব্রিটেনের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আরো কয়েকদিন গরম অব্যাহত থাকবে। ইংল্যান্ড ও ওয়েলসে সর্বাদিক গরম থাকবে এবং স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডে তুলনামুলক কম গরম থাকবে।

শুক্রবার হিথ্রো বিমান বন্দর এলাকায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২০০৩ সালের আগস্ট মাসে এরকম তাপমাত্রা ছিলো। এদিকে ওয়েলসে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, স্কটল্যান্ডে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস এবং উত্তর আয়ারল্যান্ডে ২০.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শুক্রবার বিকালে বর্নমাউথ, ক্রিস্টচার্চ, পুল কাউন্সিল কর্তৃপক্ষ কভিড-১৯ এর কারণে অতিরিক্ত সর্তকতা হিসেবে ২৪টি সৈকতের ১৯টিতে রেড এলার্ট জারি করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে এই সব এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে।

ঢাকা টাইমস/০৮আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :