বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, দুই জেলের লাশ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১৯:৫৬
ফাইল ছবি

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার শুক্রবার সকালে ডুবে যায়। ওই দিন রাত ১১টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) ও আলম মোল্লা (৫৫) নামে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে।

ডুবে যাওয়া ট্রলারে থাকা ছয়জন জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এরা হলেন নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও রুবেল চৌকিদার। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলেদের সবার বাড়ি কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে।

উপজেলার চরবালিয়াতলী এলাকার নজরুল মোল্লার নামবিহীন একটি ট্রলার আটজন জেলে নিয়ে বৃহস্পতিবার বিকালে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। শুক্রবার ভোরে কুয়াকাটা থেকে ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে হাড়িয়ে যায় । এ সময় ছয়জন জেলে বয়া (ভাসা) ধরা অবস্থায় ১৬ ঘণ্টা ভাসমান থাকার পর অন্য একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা বর্তমানে সুস্থ আছেন।

ট্রলারে থাকা জেলে রুবেল চৌকিদার ও পনু খান জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয়। তাৎক্ষণিক ট্রলারটি উল্টে যায়। এ সময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিলেন। তবে স্রোতের কারণে দু’জন হারিয়ে যান বলে তারা জানান।

(ঢাকাটাইমস/৮আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :