বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ

প্রকাশ | ০৮ আগস্ট ২০২০, ২০:১৩

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর

‘বঙ্গমাতা, ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৮ আগস্ট উদযাপিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।

তার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল প্লাটফর্মে আলোচনা সভা হয়। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এসময় নয়টি উপজেলায় ৫৪ জন সুবিধাভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে ফরিদপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাশউদা হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার। তিনি ছয়জন সুবিধাভোগীর হাতে সেলাই মেশিন তুলে দেন।

জেলা প্রশাসক বলেন, ‘করোনার প্রভাবে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। দীর্ঘদিন পরে আমরা আবার একসঙ্গে অনুষ্ঠানে একত্রিত হয়েছি। বঙ্গমাতার জীবনাদর্শ থেকে আমাদের অনেক কিছুই শেখার আছে।’

তিনি ফরিদপুরের প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জীবনী নিয়ে আলোচনা সভার আয়োজন করতে নির্দেশ দেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের।   

এছাড়া সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  আসলাম মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ঝর্ণা হাসান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশারফ আলী, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ গোলাম মোস্তফা, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক রিজভী জামান, ব্লাস্ট সমন্বয়ক স্বীপ্রা গোস্বামী, নারী নেত্রী বেগম হিরুন্নাহার, আসমা আক্তার মুক্তা প্রমুখ।

(ঢাকাটাইমস/৮আগস্ট/পিএল)