বৈরুতে বিস্ফোরণ: আরও এক বাংলাদেশির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১৩:৫৮ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২০, ১৩:৪১
বিস্ফোরণের পর উদ্ধার তৎপরতা।

সম্প্রতি লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরও এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে বৈরুতের ওই ঘটনায় পাঁচ বাংলাদেশির মৃত্যু হলো। আর ওই ঘটনায় শতাধিক বাংলাদেশি আহত হলেও বর্তমানে মাত্র তিনজন বিভিন্ন হাসপাতালে গুরুতর অবস্থায় আছেন। তাদের চিকিৎসা চলছে।

বৈরুতে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন এসব তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুল্লাহ আল মামুন জানান, বিস্ফোরণের দিন থেকে রাশেদ নিখোঁজ ছিল এবং একদিন পরে মারা যায়। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নিখোঁজ বাংলাদেশির তথ্য জানানো হলে হাসপাতালে গিয়ে শনাক্ত করা হয়।

আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘শতাধিক আহত হলেও বর্তমানে মাত্র তিনজন বিভিন্ন হাসপাতালে গুরুতর অবস্থায় আছেন। তাদের চিকিৎসা চলছে।’

বৈরুতে জোড়া বিস্ফোরণের ঘটনায় নিহত পাঁচ বাংলাদেশি হলেন- মোহাম্মাদ রাশেদ, ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান ও রাসেল মিয়া, কুমিল্লার রেজাউল ও মাদারীপুরের মিজান।

বৈরুতের ওই ঘটনায় আহত হয়েছেন শতাধিক বাংলাদেশি। যাদের মধ্যে ছিল ৭৯ জন শ্রমিক এবং জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য ২১ জন। জোড়া বিস্ফোরণের ঘটনায় নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত মঙ্গলবার বৈরুতের বন্দর এলাকায় প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দতরঙ্গের আঘাতে পুরো বৈরুত কেঁপে ওঠে। রাজধানীর বড় একটি অংশে বিভিন্ন ভবনের জানালা-দরজার কাচ ভেঙে গেছে। অনেক ভবনের ব্যালকনি ধসে পড়েছে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :